বুধবার, এপ্রিল ২৫, ২০১৮, ৬:৪১:০৯ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » চট্টগ্রাম » হাটহাজারীতে সিলিভ ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্দোগে অবৈধ স্থাপনা ও হকার উচ্ছেদ অভিযান

হাটহাজারীতে সিলিভ ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্দোগে অবৈধ স্থাপনা ও হকার উচ্ছেদ অভিযান

 

মোঃ আতাউর রহমান মিয়া,হাটহাজারী(চট্টগ্রাম)সংবাদদাতাঃ
হাটহাজারীতে যানজট ও জন দূর্ভোগ নিরসনে সিভিল ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্দোগে অবৈধ ব্যাটারী রিকশা জব্দ এবং অবৈধ স্থাপনা ও হকার উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। মঙ্গলবার ০৩ এপ্রিল দুপুরের দিকে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এস আর আরমান শাকিল ও হাটহাজারী সার্কেলের অতিঃ পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম সঙ্গীয় ফোর্স নিয়ে এ অভিযান পরিচালনা করেন।

সূত্রে জানা যায়, হাটহাজারী বাজারের বিভিন্ন স্থানে এক শ্রেণীর স্বার্থানেষী মহল দীর্ঘদিন যাবত সড়ক ও জনপদ বিভাগের জায়গা অবৈধভাবে দখল করে ভাসমান দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করারর কারনে বাজারের পরিসর ছোট হয়ে মহাসড়কের উপর অবৈধ স্থাপনা চলে আসে। ফলে মহাসড়কে প্রতিনিয়ত যানযট ভয়াবহ আকার ধারণ করে। চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের রঙ্গীপাড়া সড়ক,বাজার থেকে বাস স্ট্যান্ডের আধুনিক হাসপাতাল পর্যন্ত এবং রাঙ্গামাটি মহাসড়কের কলাতল মাইক্রো স্ট্যান্ড সহ উভয় মহাসড়কের আনুমানিক ১ কিলোমিটার পর্যন্ত এলাকায় সড়কের উভয় পাশে এ অভিযান চালানো হয়। এ সময় ৩ প্রতষ্ঠানকে এক হাজার করে মোট তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারি কমিশনার (ভূমি) আরমান শাকিল বলেন, চট্টগ্রামের জেলা প্রশাসক উপজেলা পরিষদ মিলনায়তনে যানজট নিরসন বিষয়ক এক মত বিনিময় সভায় হাটহাজারী, ফটিকছড়ি ও রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দ এবং নির্বাহী কর্মকর্তাগণ উপস্থিত থেকে যানজট নিরসন কল্পে পদক্ষেপ গ্রহণের ব্যাপারে জেলা প্রশাসক নিদের্শনা প্রদান করেন। তার নিদের্শনানুসারে মহাসড়কে যানজট নিরসন কল্পে বাজারের বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা ও হকার উচ্ছেদ অভিযান চলছে ।

হাটহাজারী সার্কেলের অতিঃ পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম জানান, যানজট নিরসনে বাজারের বিভিন্ন স্থানে উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। তিনি আরো বলেন,জন দূর্ভোগ লাঘবে এবং যানজট মুক্ত হাটহাজারী গড়তে এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *