বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮, ১১:১৭:১৭ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » ঢাকা » স্বামী হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদন্ড

স্বামী হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদন্ড

গাজীপুর প্রতিনিধি:

টঙ্গীর সাতাইশ এলাকায় পরকিয়া সম্পর্কের জের ধরে স্বামী আব্দুল হান্নান হত্যা মামলায় স্ত্রী ও তার প্রেমিকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. ইকবাল হোসেন মঙ্গলবার দুপুরে এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন, নাজমা বেগম ও ঝিনাইদহের সোনাতনপুর এলাকার আব্দুল বারেজ বিশ্বাসের ছেলে মান্নান হুসাইন।

 

আদালত ও মামলা সূত্রে জানা যায়, টঙ্গীর সাতাইশ এলাকায় মোসলেম উদ্দিনের বাড়ির দ্বিতীয় তলায় ভাড়া থাকতেন হান্নান ও তার স্ত্রী নাজমা বেগম। ওই বাড়িতে দণ্ডপ্রাপ্ত মান্নান হুসাইনও ভাড়া থাকতেন।

 

এক পর্যায়ে মান্নানের সঙ্গে নাজমার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি জানাজানি হলে হান্নান তার স্ত্রীকে এনিয়ে সতর্ক করেন এবং মান্নানকে ওই বাসা থেকে চলে যেতে বলেন।

 

এরই জের ধরে ক্ষিপ্ত হয়ে ২০১২ সালের ২৭ জানুয়ারি রাতে নাজমা বেগম ও মান্নান হুসাইনের যোগসাজসে আব্দুল হান্নানকে শ্বাসরোধ করে হত্যা করে।

 

পরদিন ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় নিহতের বড় ভাই আব্দুল মান্নান বাদী হয়ে টঙ্গী থানায় মামলা দায়ের করেন।

 

পরে ২০১২ সালের ১১ জুন ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নাজমা ও মান্নানের বিরুদ্ধে পুলিশ আদালতে চার্জশিট (অভিযোগ) দাখিল করে। দীর্ঘ শুনানি ও ১৩ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত মঙ্গলবার এ রায় দেন।

 

গাজীপুর আদালত পরিদর্শক মো. রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *