সোমবার, ডিসেম্বর ১১, ২০১৭, ১:৩৯:৩৫ অপরাহ্ণ
Home » সারাদেশ » বরিশাল » সোনার বাংলা ‘উভয় দেশের স্বপ্ন’ : হর্ষবর্ধন শ্রিংলা

সোনার বাংলা ‘উভয় দেশের স্বপ্ন’ : হর্ষবর্ধন শ্রিংলা

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভার পানযোগ্য পানির ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেছেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা । রবিবার ভান্ডারিয়া পৌর শহরের বাইপাস সড়কে প্রকল্পটির উদ্ধোধন করা হয়।

ভারত সরকারের সহযোগিতায় ১১ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে এটি নির্মাণ করা হবে। এ সময় পিরোজপুর-২ আসনের সাংসদ এবং পরিবেশ ও বনমন্ত্রী মোঃ আনোয়ার হোসেন মঞ্জু উপস্থিত ছিলেন। পরে ভান্ডারিয়া মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে সুধী সমাবেশে অংশ নেন ভারতীয় হাইকমিশনার।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে হাইকমিশনার বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারত-বাংলাদেশের সম্পর্কের যে বীজ বপন করেছিলেন, বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে তা নতুন উচ্চতায় পৌঁছে গেছে। ভারত সব সময় বাংলাদেশের সুখে-দুঃখে পাশে থাকবে এই আশা প্রকাশ করে তিনি বলেন, সোনার বাংলা গড়ার স্বপ্ন ভারত ও বাংলাদেশ ‘উভয় দেশের স্বপ্ন’।

হাইকমিশনার তার বক্তব্যে আরো জানান, গত পাঁচ বছরে ভারত সরকার বাংলাদেশে ১১০ কোটি টাকা ব্যয়ে ২৪টি প্রকল্পের নির্মাণ কাজ শেষ করেছে এবং বর্তমানে ১,১০০ কোটি টাকার ৫৯টি প্রকল্প চলমান রয়েছে যা ২০১৮ সালে শেষ হবে।

জেলা পরিষদর চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ ও বনমন্ত্রী মোঃ আনোয়ার হোসেন মঞ্জু। এ সময় আরো উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি নবনীতা চৌধুরী, পিরোজপুরের জেলা প্রশাসক মোঃ খায়রুল আলম সেখ, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির এবং ভান্ডারিয়া পৌরসভার প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন আক্তার সুমী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *