সোমবার, ডিসেম্বর ১১, ২০১৭, ১:৪৭:০৪ অপরাহ্ণ
Home » রাজনীতি » ‘সাবেক সিভিল সার্জনকে সাজা দেওয়া সমীচীন হয়নি’

‘সাবেক সিভিল সার্জনকে সাজা দেওয়া সমীচীন হয়নি’

মাহমুদুল হাসান, গাজীপুর:

লক্ষ্মীপুরের সাবেক সিভিল সার্জনকে তড়িঘড়ি করে জেল দেওয়া ঠিক হয় নি, সমীচীন হয় নি। এটি দুঃখজনক বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার দুপুরে গাজীপুর মহানগরীর কাশিমপুরের তেঁতুইবাড়িতে শেখ ফজিলাতুননেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে নয় দিনব্যাপী ফ্রী বার্ন ও প্লাস্টিক সার্জারী ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ওই সিভিল সার্জন একজন অভিজ্ঞ চিকিৎসক। আমি আইনমন্ত্রীকে বিষয়টি খোঁজ নিয়ে দেখতে অনুরোধ করেছি, যাতে তিনি দ্রুত জামিনে মুক্তি পান। সরকারী কর্মকর্তাদের মধ্যে এ ধরনের ঘটনা না হওয়াই ভালো। সকল সরকারী কর্মকর্তা জনগণের সেবক। সামান্য একটি ঘটনায় একজন সাবেক কর্মকর্তাকে যদি জেল দেওয়া হয় তাতে প্রতিক্রিয়া হতে পারে। আমরা সজাগ আছি যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

এ সময় মন্ত্রীর সঙ্গে মালয়েশিয়ান হাই কমিশনের পরামর্শদাতা ইধাম জুহুরি মো. ইউনুস, গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মোহাম্মদ মঞ্জুরুল হক, শেখ ফজিলাতুননেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের সিইও জায়তুন বিনতি সুলাইমান, মেডিকেলের পরিচালক ডা. রাজীব হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ২৫ নভেম্বর শুরু হওয়া এ বার্ন ও প্লাস্টিক সার্জারী ক্যাম্পে ৮০ জন আউটডোর রোগী থেকে বাছাই করে ৩৪ জনকে বিনামূল্যে সার্জারী অপারেশন করা হয়। ক্যাম্পে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন জার্মানি, হাঙ্গেরি, নেদারল্যান্ড ও বাংলাদেশের বিশেষজ্ঞ চিকিৎসকরা। বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে রোগীরা সন্তোষ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *