সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮, ৮:৪৩:২৩ পূর্বাহ্ণ
Home » অন্যান্য » সরকারীই হচ্ছে মির্জাপুর এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয় দলিল হস্তান্তর

সরকারীই হচ্ছে মির্জাপুর এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয় দলিল হস্তান্তর

মীর আনোয়ার হোসেন টুটুল,
অবশেষে সরকারীই হচ্ছে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের শত বছরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মির্জাপুর এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়।সরকারী করনের সকল প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় বিদ্যালয়ের জমিসহ সমস্ত স্থাবর অস্তাবর সরকারের পক্ষে শিক্ষা সচিব বরাবর দলিল সম্পাদন করা হয়েছে।আজ শুক্রবার বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষ প্রফুল্য কুমার সরকার ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।
বিদ্যালয় সুত্র জানায়, মির্জাপুর এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়টি এলাকার প্রাচীনতম ও ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান।১৯১৫ সালে স্থানীয় শিক্ষানুরাগীদের উদ্যোগে প্রায় ৫১৮ দশমিক ৩৬ শতাংশ জমির উপর বিশাল এলাকা নিয়ে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।তাদের মধ্যে ছিলেন দানবীর রনদা প্রসাদ সাহা(রায় বাহাদুর) ও বাবু সদয় কৃষ্ণ পোদ্দার উল্লেখ যোগ্য।দীর্ঘ দিন ধরে বিদ্যালয়টি সরকারী করনের জন্য এলাকবাসি দাবী জানিয়ে আসছিল।এলাকবাসির দাবীর প্রেক্ষিতে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্দা আলহাজ¦ মো. একাব্বর হোসেন বিদ্যালয়টি সরকারী করার জন্য মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী মো. নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা সচিব এর নিকট অনুরোধ জানান।তাদের নির্দেশে শিক্ষা মন্ত্রনালয় ও শিক্ষা বোর্ড মির্জাপুর এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়টি সরকারী করনের জন্য উদ্যোগ নেন।অনেক যাচাই বাচাই শেষে অবশেষে বিদ্যালয়টি সরকারী করনের জন্য বাস্তবায়ন করা হচ্ছে।প্রধান মন্ত্রী ও শিক্ষা মন্ত্রীর নির্দেশে শিক্ষা সচিব বরাবর বিদ্যালয়ের জমি ও সমস্ত স্থাবর অস্তাবর গত রবিবার দলিল সম্পাদন করা হয়েছে।
এদিকে বিদ্যালয়টি সরকারী করা হচ্ছে ও সরকারের পক্ষে শিক্ষা সচিব বরাবর দলিল সম্পাদন করা হচ্ছে এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গনে এক সুধি সমাবেশের আয়োজন করা হয়।এ সময় কুমুদিনী পরিবারের পক্ষে একুশে পদকপ্রাপ্ত প্রিন্সিপাল প্রতিভা মুৎসদ্দি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম মিঞা, সভাপতি মো. শামীম আল মামুন, অভিভাবক প্রতিনিধি সমীর কুমার সাহা, মো. বাবুল হোসেন, খন্দকার তোষার, সহকারী প্রধান শিক্ষক প্রফুল্ল কুমার সরকার, সরকার ও ডিজির প্রতিনিধি হিসেবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হারুন অর রশিদ, পৌরসভার মেয়র মো. সাহাদত হোসেন সুমন, সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোবেক মোশারফ হোসেন মনি, বীর মুক্তিযোদ্ধা মো. সহিদুর রহমান সহিদ, শিক্ষানুরাগী দেওয়ান আব্দুস ছোবহান, খন্দকার মোফাজ্জল হোসেন দুলাল, সাবেক প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান, মো. আব্দুল বারেক, বণিক সমিতির সভাপতি মো. গোলাম ফারুক সিদ্দিকী প্রমুখ।
এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শামীম আল মামুন বলেন, স্থানীয় এমপি মহোদয়ের উদ্যোগ ও প্রচেষ্টায় অবশেষে সরকারী করা হচ্ছে মির্জাপুর এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়।সকল কাজ সম্পন্ন করা হয়েছে।এখন মাননীয় প্রধান মন্ত্রী ঘোষনা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *