সোমবার, এপ্রিল ২২, ২০১৯, ৩:০৪:৫৪ পূর্বাহ্ণ
Home » অন্যান্য » সব বিভাগীয়-জেলা শহরকে রেল নেটওয়ার্কে আনা হবে: রেলমন্ত্রী

সব বিভাগীয়-জেলা শহরকে রেল নেটওয়ার্কে আনা হবে: রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক :

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, আওয়ামী লীগ সরকার আবার ক্ষমতায় এলে দেশের সব বিভাগীয় ও জেলা শহরকে রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে।

শনিবার দুপুরে চট্টগ্রামের পটিয়া রেলস্টেশন চত্বরে চট্টগ্রাম-দোহাজারী রুটে যাত্রীবাহী ট্রেনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার রেলকে ধ্বংস করেছে। বর্তমান সরকার বিদেশ থেকে ৪৬টি উন্নতমানের রেল ইঞ্জিন ও দুই শতাধিক উন্নতমানের রেল কোচ আমদানি করেছে। রেল এখন লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

ঢাকা-বরিশাল রুটে ট্রেন চালুর ব্যবস্থা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, দেশের সব বিভাগীয় শহরে বুলেট ট্রেন যাবে। সর্বপ্রথম ঢাকা-চট্টগ্রাম রুটে বুলেট ট্রেন চালু করা হবে। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী আবারো ক্ষমতায় গেলে বুলেট ট্রেন, পাতাল ট্রেন ও ইলেকট্রিক ট্রেন চালু করবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পটিয়া যাত্রীকল্যাণ পরিষদের সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, জাসদ একাংশের সভাপতি ও সংসদ সদস্য মাঈন উদ্দিন খান বাদল, সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, রেল মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন, রেলের মহাপরিচালক কাজী রফিকুল হক, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক ফারুক আহমেদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ, জেলা আওয়ামী লীগ নেতা আবদুল কাদের সুজন, পটিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা আবদুল খালেক, পৌর আওয়ামী লীগের সেক্রেটারি আলমগীর আলম, পৌর কাউন্সিলর শেখ সাইফুল ইসলাম প্রমুখ।

পরে মন্ত্রী পতাকা উড়িয়ে চট্টগ্রাম-দোহাজারী রুটে যাত্রীবাহী ট্রেনের উদ্বোধন উদ্বোধন করেন। ট্রেনটি পটিয়া স্টেশন থেকে দোহাজারীর উদ্দেশ্যে ছেড়ে যায়।

প্রসঙ্গত, উদ্বোধন হওয়া ট্রেনটি দক্ষিণ চট্টগ্রামের দোহাজারী স্টেশন থেকে সকাল ৬টা ৪০মিনিটে চট্টগ্রাম নগরীর উদ্দেশ্যে রওনা হবে। আবার সন্ধ্যা ৬টায় ট্রেনটি চট্টগ্রাম নগর থেকে ছেড়ে যাবে। এছাড়া দোহাজারী পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য ফার্নেস তেলবাহী ওয়াগন ট্রেনও চলাচল করে এ রুটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *