রবিবার, ফেব্রুয়ারি ১৮, ২০১৮, ১:৩২:২৩ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » খুলনা » শ্যামনগরে ফিষ্টুলা রোগ মুক্ত বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে সভা

শ্যামনগরে ফিষ্টুলা রোগ মুক্ত বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে সভা

রনজিৎ বর্মন শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধিঃ মঙ্গলবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলার দেবীপুর কমিউনিটি ক্লিনিক চত্তরে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের আয়োজনে ইনজেন্ডার হেলথ বাংলাদেশের সহায়তায় ফিষ্টুলা রোগ মুক্ত বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে এক সভার আয়োজন করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ আব্দুল গফুরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী আ.খ.ম. মহিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইনজেন্ডার হেলথের বাংলাদেশের প্রতিনিধি ডাঃ বুসরা আব্বাসী,ফিষ্টুলা কেয়ার প্লাস প্রকল্পের গ্লোবাল প্রজেক্ট ম্যানেজার মিসেস বোথনী কোল, ইনজেন্ডার হেলথের ফিষ্টুলা কেয়ার প্লাস প্রকল্পের গ্লোবাল ফিল্ড প্রজেক্ট ম্যানেজার ডাঃ শেখ নাজমুল হুদা, জেলা সিভিল সার্জন ডাঃ তেীহিদুর রহমান,অবসরপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম, নকশীকাঁথার পরিচালক চন্দ্রিকা ব্যানার্জী ভিজিটর মিঃ মুসা আব্বাসী প্রমুখ।
সাংবাদিক রনজিৎ বর্মনের সঞ্চালনায় অনুষ্ঠানে কমিউনিটিক্লিনিক ও স্বাস্থ্য বিষয়ক জারীগান ,সঙ্গিত পরিবেশন করেন ঐশ^র্য্য কর্মকার,তরুণ কর্মকার,সুপর্ণা কর্মকার,শ্রেয়া পাল,জোবায়ের ,নিত্য বিশ^াস প্রমুখ।
অনুষ্টানের প্রধান অতিথি বক্তব্যে বলেন দেবীপুর কমিউনিটি ক্লিনিক ভিন্ন ধর্মী ক্লিনিক।যে ক্লিনিকটি শুধু ফিষ্টুলা রোগ মুক্ত বিষয়ে নয় বিভিন্ন বিষয়ে মানুষের সেবা প্রদান করছেন সরকারী বেসরকারী সহায়তায়। তিনি এলাকার সকল অভিভাবককে কন্য সন্তানদের দেরীতে বিবাহ দেওয়ার কথা বলেন এবং সন্তানদের প্রতি যতœবান হওয়ার কথা বলেন॥ সভায় ফিষ্টুলা চ্যাম্পিয়ন ছাত্রীদের সনদপত্র প্রদান করা হয়।
জনসচেতনতা মুলক এ সভায় গর্ভবতী মা, স্কাউটদল,ছাত্রীবৃন্দ,শিক্ষক,সাংবাদিক সহ বিভিন্ন পেশাজীবিরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে দেবীপুর কমিউনিটি ক্লিনিকটি জেলার মধ্যে শ্রেষ্ঠ কমিউনিটি ক্লিনিক হিসেবে এ বছর সরকারীভাবে নির্বাচিত হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *