বুধবার, জানুয়ারি ১৭, ২০১৮, ১২:৪৬:৫৫ অপরাহ্ণ
Home » সারাদেশ » রংপুর » শীতপোশাক কিনতে ফুলবাড়ীর ফুটপাতের দোকানে ভীড়

শীতপোশাক কিনতে ফুলবাড়ীর ফুটপাতের দোকানে ভীড়

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে শীতের তীব্রতা বেড়েছে। গত কয়েক দিন ধরে শীতের তীব্রতা বাড়ায় সাধ্যের মধ্যে পছন্দের পোশাক কিনতে ভীড় জমাচ্ছেন ফুটপাতের দোকানগুলোতে।

 

ফুটপাত থেকে শুরু করে অভিজাত মার্কেটগুলোতে গরম কাপড়ের চাহিদা বাড়ছে। ক্রেতাদের মনোযোগ আকর্ষণে হরেক রকম বাহারী পোশাকের পসরা সাজিয়ে বসেছেন দোকানীরা। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ফুটপাতের দোকানগুলোতে নিম্ন আয়ের মানুষের পাশাপাশি উচ্চবিত্তরাও রাস্তার পাশের এসব দোকানে ভিড় জমাচ্ছেন। বিশেষ করে মৌসুম ভিত্তিক দোকানগুলোতে শীতের কাপড় কেনা-বেচা চলছে পুরোদমে।

 

ফুটপাতের দোকানে একটি সোয়াটারের দাম ১০০ থেকে ১৫০ টাকা, বাচ্চাদের কাপড় ৪০ থেকে শুরু করে ১৫০ টাকা, মাফলার ৫০ থেকে ১৫০ টকা পর্যন্ত বিক্রি হচ্ছে। সাধ্যের মধ্যেই পছন্দের শীতপোশাকটি নেবার চেষ্টা করছে নিম্মবিত্ত মানুষেরা।

 

ফুটপাতের দোকানদার আনোয়ার জানান, আমি দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছি। শীত বেশি পড়লে ব্যবসা অনেক ভালো হয় এবং শীত কম হলে বেচা-কেনা কম। বড়দের জ্যাকেট, সোয়েটার, কোট, বাচ্চাদের কাপড় পাওয়া যায়, সেগুলোর দাম তুলনামূলক একটু কম হয়। তবে কোনো পোশাকের মূল্য নির্দিষ্ট করা থাকে না।

 

অন্যদিকে ফুটপাতের আরো কয়েক জন শীতবস্ত্র বিক্রেতা জানায়, গার্মেন্টস আইটেমের চেয়ে পুরাতন শীতবস্ত্র বিক্রি করে বেশি লাভ হয়।

 

ইলিপা নামে এক মহিলা ক্রেতা বলেন, শীত আসলে কেনা-কাটার ধুম বেড়ে যায়। প্রতিনিয়ত শীতের পোশাক কিনি, তারপরও অনেক কিনতে ইচ্ছে করে। ফুটপাথের দোকানগুলোতে বিশেষ করে শিশুদের শীতের অনেক ভালো ভালো পোশাক পাওয়া য়ায়। দামের দিক দিয়েও মোটামুটি সস্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *