শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮, ২:৫৬:০৪ অপরাহ্ণ
Home » সারাদেশ » ঢাকা » শিশু ও নারী উন্নয়ন সংস্থা বাস্তবায়নের লক্ষ্যে সংবর্ধনা ও আলোচনা সভা

শিশু ও নারী উন্নয়ন সংস্থা বাস্তবায়নের লক্ষ্যে সংবর্ধনা ও আলোচনা সভা

আপনবাবু,ঢাকা:
বাংলাদেশ সমাজের প্রতিটি স্তরের মহিলারা অবহেলিত তাদের অধিকার উপেক্ষা করে একটি জাতীর প্রকৃত উন্নয়ন সম্ভব নয়।তাই মহিলাদের উন্নয়নের জন্য এবং তাদেরকে স্বরনির্ভর করার জন্য বিভিন্ন দক্ষতা ও প্রশিক্ষন প্রদান তাদের সার্থ ও অধিকার সংরক্ষনের প্রয়জন কর্মসূচি গ্রহন। মহিলাদের উন্নয়ন মূলক কার্য়ক্রমে জড়িত করার জন্য বিভিন্ন ধরনের কর্মশালা সিম্পোজিয়াম ও কনফারেন্স আয়োজন সহ বস্তবহুমুখি প্রকল্প গ্রহন করেন তারা।

শিশু ও নারী উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ বিল্লাল হোসেন সাংবাদিকদের বলেন বাংলাদেশে যে সকল সংস্থাগুলো আছে তা প্রতিটি জায়গায় করে বাচ্চাদের ভর্তি করানো হয় তবে তিনি আরো বলেন শিশু ও নারী উন্নয়ন সংস্থার লক্ষ্যে উদ্দেশ্যে ধারা ৫.৩ মহিলা উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে এতে করে প্রায় মহিলা থেকে শুরু করে বাচ্চাদের শিক্ষা দেওয়ানো হয় য়াতে ভবিশ্যতে একজন সুশিক্ষিত মানুষ হিসেবে পরিচিতি লাভ করে।তবে লক্ষ্য ও উদ্দ্যেস্য ধারায় ৫.৩ মহিলা উন্নয়ন কর্মসূচিকে ত্বরান্বিত করনে কর্মজীবি মায়েদের সন্তানদের জন্য চাইল্ড অফ হোম লেবর ডে কেয়ার সেন্টার চালু করা হয়েছে বলে জানান তিনি।

সেখানকার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আসাদ্দুজামান তিনি বলেন কোন প্রয়জনে ডে কেয়ার সেন্টার শিশু ও নারী উন্নয়ন সংস্থাটি দীর্ঘ সাত বছর যাবৎ নগরীর বিভিন্ন এলাকায় শিশু ও নারীদের মাঝে বিভিন্ন সেবা মূলক কার্যক্রমে পরিচালিত করে আরছে দীর্ঘ জরীপ করে দেখা যায নিম্নবিত্ত পরিবারের গৃহকর্মি কর্মজীবি মায়েরা যখন সন্তান প্রসব করে তখন তাদের বিভিন্ন ধরনের সমস্যা সম্মুক্ষিন হতে হয়। পৌছানো বাচ্চা নিরাপদ ভাবনা বাচ্চা খেয়েছে কি না চিন্তা চেতনা নিয়ে কাজ করা।

আলোচনার চ্যায়ারম্যান লাবনী মজুন্দার বক্তব্যে বলেন শিশুরাই আগামি দিনের ভবিষ্যৎ গৃহকর্মি ও বাচ্চাগুলিকে অবহেলা ও অযত্নে না রেক্ষে নিরাপদে রাখাটাই আমাদের এই আয়োজন।তাদেরকে মানুষের মত মানুষ করাই প্রত্যেক নাগরিকের নৈতিক দায়িত্ব।

সেখানে আরো বক্তব্য রাখেন এনামুল হক আনিসুল তাজুল মজিবর রহমান ওয়েছুর রহমান ও জাকির হোসেন এ বক্তব্যে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *