মঙ্গলবার, জানুয়ারি ১৬, ২০১৮, ৩:৫২:৫০ অপরাহ্ণ
Home » সারাদেশ » শায়েস্তাগঞ্জে জেঁকে বসেছে শীত : ফুটপাতে চলছে জমজমাট শীতবস্ত্রের বেচা-কেনা

শায়েস্তাগঞ্জে জেঁকে বসেছে শীত : ফুটপাতে চলছে জমজমাট শীতবস্ত্রের বেচা-কেনা

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : সারাদেশে বইছে শীতের হিমেল হাওয়া। এতে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় জেঁকে বসেছে তিব্র শীত।হিমেল হাওয়ায় সৃষ্ট তিব্র শীতে দুর্ভোগে পড়েছে উপজেলাবাসী। এই শীতে বিশেষ করে বিপাকে পড়েছে উপজেলার নিম্ন আয়ের মানুষ। ঠান্ডা আর কুয়াশায় বেড়েছে ঠান্ডাজনিত রোগের প্রকোপ।

অন্যদিকে শীতকে উপলক্ষ করে শায়েস্তাগঞ্জ, দাউদ নগর বাজার, রেলওয়েষ্টেশন, পুরান বাজার ও সুতাং বাজারের(মেলায়)এবং অলিপুরে ফুটপাতে চলছে শীতবস্ত্রের জমজমাট বেচা-কেনা। মধ্যবৃত্ত, নিম্ন মধ্যবৃত্ত ও নিম্ন আয়ের মানুষসহ প্রায় সকল শ্রেণীপেশার মানুষ এ বাজারগুলো থেকে শীতের কাপড় কেনাকাটা করছে।
শায়েস্তাগঞ্জের ফুটপাতগুলোতে প্রতিরাতে শুয়ে রাত কাটান অনেক মানুষ।গত দু’দিনে শহরের তাপমাত্রা যখন নেমে এসেছে তখনো তাদের ওই একই ব্যবস্থা। বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করলেও বেশিরভাগ মানুষই বসে আছেন শূন্য হাতে।রাত যেনো তাদের জন্য মরণফাঁদ।নিম্ন আয়ের মানুষরা বলছে, শীত উপভোগের সুযোগ নেই।তাদের মুখোমুখি হতে হয় দুর্ভোগের।
গতকাল রবিবার শায়েস্তাগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় সরেজমিন দেখা গেছে, শীতের আগমনকে কেন্দ্র করে ব্যাহত হচ্ছে জনজীবন। শীতের প্রকোপে নিম্ন আয়ের মানুষের পোহাতে হচ্ছে দুর্বিষহ পরিস্থিতি। ঠান্ডার কারণে কাজে যেতে পারছেন না অনেকে, আগুন জ্বালিয়ে কিছুটা উষ্ণতার ছোঁয়া পেতে মরিয়া এই মানুষগুলো। কিন্তু পেটের দায়ে ঘরে বসে থাকলে তো আর চলবে না।সুতাং এলাকায় দিনমজুর ওয়াহিদ মিয়া জানান, ঠান্ডায় হাত-পা চলে না। কাম করুম ক্যামনে? তয় কাম না করলে খামু ক্যামনে?
আরো দেখা যায়, ঢাকা-সিলেট মহা সড়কে শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ গোল চত্বর এলাকায় টায়ারে আগুন জ্বেলে একটু স্বস্তি পাওয়ার চেষ্টা করছেন স্থানীয় ব্যবসায়ীরা ও পথচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *