সোমবার, ডিসেম্বর ১১, ২০১৭, ১:৪২:১৮ অপরাহ্ণ
Home » রাজনীতি » শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস : বিএনপির ১০ দিনের কর্মসূচি

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস : বিএনপির ১০ দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক:

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

 

বুধবার দলের পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

১০ দিনব্যাপী এ কর্মসূচির মধ্যে রয়েছে ১৬ ডিসেম্বর খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন। একই দিনে তিনি শহীদ জিয়ার মাজারে পূষ্পমাল্য অর্পণ ও ফাতেহা পাঠ করবেন।

 

১৬ ডিসেম্বর কেন্দ্রীয় কার্যালয়সহ সকল জেলা উপজেলায় জাতীয় পতাকা উত্তোলন। ১৭ ডিসেম্বর ঢাকা মহানগর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির বিজয় র‌্যালি, যেখানে দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠন অংশ নেবে।

 

১৯ ডিসেম্বর মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভা, ২৪ ডিসেম্বর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স রমনায় ‘মুক্তিযোদ্ধা’ সমাবেশ হবে। যেখানে দলের চেয়ারপারসন উপস্থিত থাকবেন।

 

কর্মসূচি ঘোষণার পর মির্জা ফখরুল বলেন, ১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে আমরা এই দিনটি পেয়েছি। স্বাধীনতার মূল লক্ষ্য ছিল গণতন্ত্র। অত্যন্ত দুর্ভাগ্যক্রমে একটি রাজনৈতিক দল যারা নিজেদের মুক্তিযুদ্ধের একমাত্র সত্ত্বাধিকারী মনে করেন, তারা একদলীয় শাসন প্রতিষ্ঠা করার লক্ষ্যে অত্যন্ত সুপরিকল্পিতভাবে গণতন্ত্রের সকল স্তম্ভ গুলোকে ভেঙ্গে দিয়েছে।

 

তিনি আরো বলেন, আমরা যে লক্ষ্য নিয়ে যুদ্ধ করেছিলাম স্বাধীনতার এত বছর পরেও সেই স্বপ্ন সেই লক্ষ্যের প্রতিফলন হচ্ছে না। ক্ষমতাসীন দল সংবিধানে দলীয় অনুচ্ছেদ বসিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *