রবিবার, জুন ১৭, ২০১৮, ৪:৩৯:৩৬ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » রংপুর » লালমনিরহাটে নিরাপদ খাদ্য বিষয়ক সভা অনুষ্ঠিত

লালমনিরহাটে নিরাপদ খাদ্য বিষয়ক সভা অনুষ্ঠিত

লালমনিরহাট প্রতিনিধি:

‘নিরাপদ খাদ্যে ভরবো দেশ, সবাই মিলে গড়বো সোনার বাংলাদেশ’ এই শ্লোগানে লালমনিরহাটে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার সকাল থেকে দিনব্যাপী বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন লালমনিরহাটের আয়োজনে জেলা পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোহাম্মদ মাহফুজুল হক।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. মাহবুব কবীর, সদস্য ড. মো. ইকবাল রউফ মামুন, সদস্য মঞ্জুর মোর্শেদ আহমেদ, লালমনিরহাট পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) এনএম নাসিরুদ্দিন ও মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আজিজুল হক বীর প্রতীক।

 

আলোচনা সভায় বক্তারা নিরাপদ খাদ্য আইন, ২০১৩ যথাযথভাবে অনুসরণ করে নিরাপদ ও সুস্থ থাকার আহবান জানান। এছাড়াও ভেজাল খাদ্য, নিরাপদ খাদ্যের পদ্ধতি, নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা পদ্ধতি, খাদ্য কর্তৃপক্ষের দায়িত্ব কি ও বিজ্ঞানভিত্তিক তথ্যপ্রমাণ ব্যতিরেকে বাজারে নকল বা কৃত্রিম ডিমের উপস্থিতি সম্পর্কে আলোচনা করা হয়।

 

অনুষ্ঠানে জেলার সব খাদ্য উৎপাদনকারী মালিক শ্রমিকগন উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত খাদ্য উৎপাদনকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্যগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *