মঙ্গলবার, জানুয়ারি ১৬, ২০১৮, ৩:৫৩:৩৮ অপরাহ্ণ
Home » সারাদেশ » রংপুর » রৌমারীতে ২ লক্ষাধিক মানুষ সেবা বঞ্চিত

রৌমারীতে ২ লক্ষাধিক মানুষ সেবা বঞ্চিত

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সটির বেহাল দশা বিরাজ করছে। ২ লক্ষাধিক মানুষের একমাত্র স্বাস্থ্য সেবা কেন্দ্র রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্স, কিন্তু অভ্যন্তরীণ জনবল সঙ্কট এবং চিকিৎসকদের অনিয়মে সেবা বঞ্চিত হচ্ছেন এই বিশাল দরিদ্র জনগোষ্ঠী।

 

জানা গেছে, গত ৩০ ডিসেম্বর ২০১৭ইং তারিখে এটাকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়। কমপ্লেক্সে একটিমাত্র এ্যাম্বুলেন্স থাকলেও নেই এ্যাম্বুলেন্স ড্রাইভার। ফলে রোগী আনা-নেয়ার ক্ষেত্রে চরম বিড়ম্বনার শিকার হচ্ছেন রোগীরা।

 

তথ্যানুসন্ধানে আরো জানা যায়, ইউএইচএ ডাক্তার মশিউর আলম গত ৩ জানুয়ারি ২০১৮ইং তারিখ থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত হাসপাতালে অনুপস্থিত। এছাড়া সপ্তাহের ৫ দিন হাসপাতালে দায়িত্ব পালনের কথা থাকলেও কোনো সপ্তাহে মাত্র দু’একদিন থাকেন। কোনো কোনো সপ্তাহে আসেনই না। তার অনুপস্থিতিতে সাময়িকভাবে দায়িত্ব পালন করেন মেডিকেল অফিসার ডাক্তার অনুপ কুমার বিশ্বাস।

 

৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে ১৩ জন মেডিকেল অফিসারের স্থলে ৬ জন রয়েছেন। তন্মধ্যে ১ জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেষণে আছেন, দায়িত্ব পালন করছেন ২/৩ জন এবং অন্যান্যরা অনুপস্থিত।

 

অভিযোগ রয়েছে, দায়িত্বরত মেডিকেল অফিসারগণ কমপ্লেক্স সংলগ্ন বিভিন্ন ফার্মেসি, ডায়াগনস্টিক ও প্যাথলজিক্যাল সেন্টারে নিজস্ব চেম্বার খুলে বসেছেন। সেখানে চড়া ভিজিটের বিনিময়ে ডিউটিকালীন দায়িত্ব লঙ্ঘন করে রোগী দেখেন তারা। ফলে এলাকার হতদরিদ্র মানুষ চিকিৎসা সেবা নিতে এসে হয়রানির শিকার ও সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

 

কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা ভুক্তভোগী রোগীদের দাবি অনুযায়ী জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *