মঙ্গলবার, মে ২২, ২০১৮, ১২:২০:২৯ অপরাহ্ণ
Home » সারাদেশ » মৌলভীবাজারে স্বেচ্ছাশ্রমে কোদালীছড়া খাল খনন শুরু

মৌলভীবাজারে স্বেচ্ছাশ্রমে কোদালীছড়া খাল খনন শুরু

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজার শহরবাসীর একমাত্র পানি নিষ্কাষণের মাধ্যম কোদালীছড়া খাল খননের উদ্যোগ গ্রহণ করেছে জেলা প্রশাসন ও পৌরসভা।

 

এ উপলক্ষে শনিবার সকালে জেলা কালেক্টরেট ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয় এটি।

 

সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীসহ প্রায় ৫০টি সামাজিক সংগঠনের কর্মীরা শোভাযাত্রায় অংশ নেন।

 

পরে স্বেচ্ছাশ্রমে খাল খনন ও পরিষ্কার অভিযানে নামেন তারা।

 

মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও প্যানেল স্পিকার সৈয়দা সায়রা মহসীন, জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, জেলা পরিষদ চেয়াম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাধাপদ দেব সজল, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী, মৌলভীবাজার প্রেসক্লাবের সহসভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, চেম্বার সভাপতি মো. কামাল হোসেন, মৌলভীবাজার চেম্বারের সাবেক সভাপতি ডা. এমএ আহাদ, জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদ, জেলা জাসদের সভাপতি নাজিম উদ্দিন নজরুল, বিজনেস ফোরামের সভাপতি নুরুল ইসলাম কামরান, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন খননকাজ ও শোভাযাত্রায় অংশ নেন।

 

এছাড়া, জেলা প্রশাসন ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ীসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষক ও শিক্ষার্থীরা খনন কাজে অংশগ্রহণ করেন।

পরিচ্ছন্নতা অভিযানে স্বেচ্ছাসেবীদের ৬টি ভাগে ভাগ করা হয়। প্রথমভাগে মৌলভীবাজার বিজনেস ফোরামের নেতৃত্বে মৌলভীবাজার টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে টিভি হাসপাতাল রোডের কালভার্ট পর্যন্ত। দ্বিতীয় ভাগে জেলা প্রশাসনের উদ্যোগে টিভি হাসপাতালের কার্লভাট থেকে মৌলভীবাজার প্রেসক্লাব।

 

তৃতীয় ভাগে মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে প্রেসক্লাব থেকে সুলতানপুর কালভার্ট। চতুর্থ ভাগে সুলতানপুর কালভার্ট থেকে টিক্করবাড়ি গোরস্থান। পঞ্চমভাগে চেম্বার অব কমার্স টিক্করবাড়ি গোরস্থান থেকে দক্ষিণ কলিমাবাদ কালভার্ট।

 

ষষ্ঠ ভাগে জেলা পুলিশ সুপারের উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা ও খনন কাজ পরিচালিত হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

 

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে স্বেচ্ছাশ্রমে কোদালীছড়া খনন নিয়ে মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। ওই সভায়, স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কোদালীছড়া খননের কাজ মৌলভীবাজার টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে দক্ষিণ কলিমাবাদ পর্যন্ত পৌরসভার শহর এলাকায় প্রায় ৩ কিলোমিটার পর্যন্ত খনন ও পরিচ্ছন্নতা অভিযান চালানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *