মঙ্গলবার, জুন ১৯, ২০১৮, ১২:৫২:০৩ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » মৌলভীবাজারের সর্বনিন্ম তাপমাত্রা ৫.৯ ডিগ্রী সেলসিয়াস

মৌলভীবাজারের সর্বনিন্ম তাপমাত্রা ৫.৯ ডিগ্রী সেলসিয়াস

মৌলভীবাজার প্রতিনিধি ॥ ঘন কোয়াসা, কনকনে হিমেল বাতাস ও শীতের তীব্রতায় মৌলভীবাজারের মানুষ ভোগান্তিতে পরেড়েছেন। কনকনে শীতের কারণে জেলায় সকল প্রকার কর্মে ব্যাঘাত ঘটছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাইর হচ্ছেন না।
শ্রীমঙ্গলস্থ আবহাওয়া অফিস সূত্রে জানাযায়, সোমবার ৮ জানুয়ারি সর্বনি¤œ তাপমাত্রা ৫.৯ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
দূপুরের আগে অনেক যায়গায় সূর্যে মুখ দেখা মিলেনি। গত ২ জানুয়ারি রাতের বৃষ্টিপাতের পর থেকে জেলায় তাপমাত্রা কমতে শুরু করে। আবহাওয়ার এ অবস্থা আরো কয়েকদিন থাকতে পারে। সকাল ও রাতের বেলা খড়কুটা জ্বালিয়ে অনেকে শীত নিবারণের চেষ্টা করছেন। বৃষ্টির ন্যায় ঝিরঝির করে ঘন কুয়াশা ঝরছে। ঘন কুয়াশায় ঢেকে গেছে গোটা মৌলভীবাজার। দিনের বেলায়ও যানবাহন হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।
শীতের এ তীব্রতায় গরম কাপড়ের অভাবে মানুষের অসায়ত্ব বাড়ছে। বাড়ছে সর্দি-কাশি, জ্বর, অ্যাজমা, শ্বাসকষ্টজনিত রোগীর সংখ্যা হাসপাতালে।
জেলা প্রশাসক জানিয়েছেন, প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এ পর্যন্ত ২৫,২০০ পিস কম্বল বরাদ্ধ এসেছে এবং দূর্যোগ ও ব্যাবস্থাপনা অধিদপ্তর থেকে আরো ১২,৭৮৯ পিস কম্বল বরাদ্ধ এসেছে। এ ছাড়াও বিভিন্ন স্থানে ব্যাক্তি উদ্যেগে শীত বন্ত্র বিতরণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *