সোমবার, ডিসেম্বর ১১, ২০১৭, ১:৩৫:০৮ অপরাহ্ণ
Home » আন্তর্জাতিক » মে’কে হত্যার পরিকল্পনাকারীদের একজন বাংলাদেশি বংশোদ্ভূত

মে’কে হত্যার পরিকল্পনাকারীদের একজন বাংলাদেশি বংশোদ্ভূত

আন্তর্জাতিক ডেস্ক:

ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসো মে’কে হত্যার পরিকল্পনার অভিযোগে আটক দুই যুবকের মধ্যে এক বাংলাদেশি বংশোদ্ভুত।

নাইমুর জাকারিয়া রহমান নামে ওই যুবক বুধবার লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে নিজেকে ব্রিটিশ-বাংলাদেশি বলে পরিচয় দেন।

উত্তর লন্ডনের বাসিন্দা ২০ বছরের নাইমুরের বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রধানমন্ত্রীর বাসভবন ডাউনিং স্ট্রিটের নিরাপত্তা গেটে বোমা বিস্ফোরণ ঘটিয়ে ভেতরে ঢুকে পড়ে ছুরি, পেপার স্প্রে ও সুইসাইড ভেস্ট ব্যবহার করে তেরেসা মে’কে হত্যার পরিকল্পনা করেছিলো।

তবে নাইমুর আদালতে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। আদালত তাকে পুলিশের হেফাজতে পাঠিয়ে দিয়েছে। ২০ ডিসেম্বর তাকে আবারো উচ্চতর আদালতে হাজির করা হবে।

মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তারা ২৮ নভেম্বর নাইমুর ও মোহাম্মদ আকিব ইমরান নামে দুই তরুণকে আটক করে। ২১ বছরের আকিব দক্ষিণ-পূর্ব বার্মিংহামের বাসিন্দা এবং পাকিস্তানি বংশোদ্ভুত ব্রিটিশ বলে নিজের পরিচয় দিয়েছেন। আকিবকেও নাইমুরের সাথে আদালতে হাজির করা হয়।

আকিবের বিরুদ্ধেও সন্ত্রাসী হামলার প্রস্তুতি নেয়ার অভিযোগ আনা হয়েছে। তিনি কয়েকবার লিবিয়া যাওয়ার চেষ্টা করেছিলেন। এমনকি লিবিয়া যাওয়ার নকল পাসপোর্ট সংগ্রহের চেষ্টা, এজন্য অর্থ জমা করা এবং চরমপন্থী ধ্যানধারণা নিয়েও আকিব গবেষণা করেছেন বলে অভিযোগ আছে। সূত্র: বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *