শুক্রবার, সেপ্টেম্বর ২১, ২০১৮, ৮:৫১:০৩ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে ৩১৬টি কেন্দ্রে ৫২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে

মির্জাপুরে ৩১৬টি কেন্দ্রে ৫২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
আজ শনিবার টাঙ্গাইলের মির্জাপুরে ৩১৬টি কেন্দ্রের মাধ্যমে ৫১ হাজার ৯৮৬ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে।সকাল থেকে প্রতিটি কেন্দ্রে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর অফিস সহকারী মো. আব্দুল মোমেন জানান, মির্জাপুর পৌরসভা, মহেড়া, জামুর্কি, ফতেপুর, বানাইল, আনাইতারা, ওয়ার্শি, ভাদগ্রাম, ভাওড়া, বহুরিয়া, গোড়াই, লতিফপুর, আজগানা, তরফপুর ও বাঁশতৈল ইউনিয়নে ৩১২টি অস্থায়ী, ২টি স্থায়ী এবং ২টি অতিরিক্ত কেন্দ্র স্থাপন করা হয়েছে।৩১৬টি কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের ৬২৮ জন স্বেচ্ছাসেবী কর্মী ৫১ হাজার ৯৮৬ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য কাজ করে যাচ্ছেন।৬ মাস থেকে এক বছরের শিশুর সংখ্যা ৫ হাজার ১৫৮ জন এবং এক বছর থেকে ৬ বছরের কম শিশুর সংখ্যা ৪৬ হাজার ৮২৮ জন।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সকলের সহযোগিতায় প্রতিটি কেন্দ্রে শিশুদের সুষ্ঠুভাবে ভিটামিন এ প্লাস খাওয়ানো হচ্ছে।
এদিকে সকালে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য একটি ক্যাম্পেনের উদ্ধোধন করেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. একাব্বর হোসেন এমপি, সভাপতি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।এছাড়া পৌরসভার মেয়র মো. সাহাদত হোসেন সুমন, উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, সহকারী কমিশনার(ভুমি) মো. আজগর হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুল হক মিজান ও কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায় বিভিন্ন কেন্দ্রে সঠিক ভাবে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে কিনা তার খোঁজ খবর নিয়েছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *