বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮, ১:১৬:৩৭ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে সমাপনী পরীক্ষা দিচ্ছে ৭৭৫৮ জন অনুপস্থিত ১৪৬ জন

মির্জাপুরে সমাপনী পরীক্ষা দিচ্ছে ৭৭৫৮ জন অনুপস্থিত ১৪৬ জন

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
টাঙ্গাইলের মির্জাপুরে এ বছর পিএসসি ও এবতেদায়ী সমাপনী পরীক্ষা দিচ্ছে ৭ হাজার ৭৫৮ জন শিক্ষার্থী।বিভিন্ন কারনে ১৪৬ জন শিক্ষার্থী পিএসসি ও এবতেদায়ী পরীক্ষায় অংশ নিতে পারেনি।আজ রবিবার ইংরেজী পরীক্ষার প্রথম দিনে উপজেলার ২১টি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপুর্ন ভাবে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
মির্জাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্র জানায়, একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নের মধ্যে সরকারী স্কুল ১৭০টি, মাদ্রাসা ১৫টি ও কিন্ডার গার্টেন ১০১ টি প্রতিষ্ঠান থেকে পিএসসি পরীক্ষার্থী ৭ হাজার ৫২৭ জন এবং এবতেদায়ী পরীক্ষার্থী ২৩১ জন।সমাপনী পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১০৮ জন এবং এবতেদায়ী পরীক্ষায় অনুপস্থিত ৩৮ জন।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, উপজেলার ২১টি কেন্দ্রে উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সার্বিক সহযোগিতায় সুষ্ঠু ও শান্তিপুর্ন ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।বিভিন্ন সমস্যা জনিত কারনে ১৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করতে পারেনি।
উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করনের লক্ষে সরকার যে উদ্যোগ নিয়েছেন, সমাপনী ও এবতেদায়ী পরীক্ষা তারই একটি অংশ।মির্জাপুরে শিক্ষার পরিবেশ অত্যান্ত ভাল এবং প্রতিটি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপুর্ন ভাবে গ্রহনের লক্ষে প্রশাসন থেকে সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *