শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮, ১:২০:৫৮ পূর্বাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে রোকসানার হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানব বন্ধন

মির্জাপুরে রোকসানার হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানব বন্ধন

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
গৃহবধূ রোকসানার হত্যাকারীদের গ্রেফতার এবং ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে।আজ সোমবার টাঙ্গাইলের মির্জাপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ক্যাডেট কলেজ বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচী পালন করে রোকসানার পরিবার ও এলাকবাসি।
মানব বন্ধনে গৃহবধু রোকসানার গ্রামের কয়েক শতাধিক নারী পুরুষ মহাসড়কের পাশে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী বানববন্ধন করেন।এ সময় তারা রোকসানা হত্যাকারীদের গ্রেফতার এবং ফাঁসির দাবিতে বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ করেন।
নিহত রোকসানার মা আমেনা বেগম অভিযোগ করেন, মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের রাজাবাড়ী গ্রামের আব্দুর রহমানের মেয়ে রোকসানার সাথে একই উপজেলার বহুরিয়া ইউনিয়নের বহুরিয়া ইউনিয়নের মুন্দিরাপাড়া গ্রামের মো. হযরত আলীর ছেলে শাকিল আহাম্মেদ রিপনের সঙ্গে প্রায় ১১ বছর আগে বিয়ে হয়। তাদের ঘরে এক কন্যা ও এক পুত্র সন্তান রয়েছে।এরমধ্যে ঘাতক স্বামী শাকিল আহমেদ তার বড় ভাই শওকত মিয়ার স্ত্রী শাহনাজ বেগমের সঙ্গে পরকীয়া সম্পর্ক গড়ে তুলে।রোকাসানা পরকীয়ার প্রতিবাদ করলে শাকিল স্ত্রী রোকসানার উপর মাঝে মধ্যে শারীরিক নির্যাতন চালাতেন। গত ২২ সেপ্টেম্বর রোকসানার শ্বশুর হযরত আলী রোকসানাকে তার বাবার বাড়ি হতে স্বামীর বাড়ি নিয়ে আসেন। ওই দিন রাতেই স্বামী শাকিল আহমেদ রোকসানাকে মারপিট করে শ্বাসরোধ করে হত্যা করে বলে রোকসানার পরিবার অভিযোগ করেন।পরে শ্বশুরবাড়ির লোকজন রোকসানার মৃত্যুকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে।
গত ১৬ অক্টোবর রোকসানার মা আমেনা বেগম বাদী হয়ে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মির্জাপুর আদালতে রোকসানার স্বামী শাকিল আহাম্মেদ রিপন ভাবী মোছা শাহনাজ বেগম, ভাসুর শওকত মিয়া ও শ্বশুর হযরত আলীসহ চারজনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে আজ সোমবার রোকসানার পরিবার ও গ্রামবাসী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ক্যাডেট কলেজ এলাকায় বানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *