শুক্রবার, ফেব্রুয়ারি ২২, ২০১৯, ৬:২০:৫৯ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের মানব বন্ধন প্রতিবাদ সমাবেশ

মির্জাপুরে বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের মানব বন্ধন প্রতিবাদ সমাবেশ

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
বকেয়া বেতনের দাবীতে শ্রমিক-কর্মচারীরা মানব বন্ধন কর্মসুচী পালন করে প্রতিবাদ সমাবেশ করেছে।আজ সোমবার টাঙ্গাইলের মির্জাপুরে গোড়াই শিল্পাঞ্চলের এজি টেক্্রটাইল মিলের শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ কর্মসুচী পালন করেছে।পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়েছে।
জানা গেছে, ২০০২ সালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সঙলগ্ন গোড়াই শিল্পাঞ্চলে এজি টেক্্রটাইল মিল প্রতিষ্ঠান করেন শিল্পপতি মো. আনোয়ার হোসেন।দক্ষ পরিচালনা ও ব্যবস্থাপনার অভাবে মিলটি দিন দিন লোকসানে পরিনত হয়।আর্থিক সংকটের কারনে মিলের প্রায় দুই শতাধিক শ্রমিক কর্মচারীদের বেতন ভাতা বন্ধ হয়ে যায়।সিবিএ নেতাদের অনুরোধে গত ২৬ জানুয়ারী মালিক পক্ষ তাদের বকেয়া বেতন ভাতা দেওয়ার আশ^াস দেন।কিন্ত গত ১০-১২ দিন পার হয়ে গেলেও মালিক পক্ষ শ্রমিকদের বকেয়া বেতন ভাতা না দেওয়ায় আজ সোমবার তারা মানব বন্ধন কর্মসুচী পালন করে প্রতিবাদ সমাবেশ করে।শ্রমিকরা জানিয়েছেন, বকেয়া বেতন না পাওয়ায় পরিবার পরিজন নিয়ে তারা মানবতের জীবন যাপন করছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের শান্ত রাখার চেষ্টা করেছেন।
এ ব্যাপারে মিলের প্রশাসনিক কর্মকর্তা মো. শামীম নেওয়াজ ও ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসেনের সঙ্গে বিস্তারিত জানার জন্য মিলে যোগাযোগ করা হলে অফিস বন্ধ থাকায় তাদের পাওয়া যায়নি।পরে তাদের মুঠোফোনে যোগাযোগ করা হলেও ফোন বন্ধ থাকায় তাদের বক্তব্য নেওয়া যায়নি।
এদিকে শ্রমিকদের মধ্যে নুরুল আসিলাম, হাফিজ উদ্দিন, ফরহাদ হোসেন, আব্দুল মান্নান ও সালমাসহ অনেকেই অভিযোগ করেছেন, বকেয়া বেতন না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *