সোমবার, ডিসেম্বর ১৭, ২০১৮, ১২:৩৭:৩৪ পূর্বাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে নিউএইজ কারখানায় আগুনে পুড়ে গেছে শতকোটি টাকার ক্ষয়ক্ষতির আশংকা

মির্জাপুরে নিউএইজ কারখানায় আগুনে পুড়ে গেছে শতকোটি টাকার ক্ষয়ক্ষতির আশংকা

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
নিউএইজ কারখানায় আগুনে পুড়ে প্রায় শতকোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে আশংকা করা হচ্ছে।আজ মঙ্গলবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের ক্যাডেট কলেজ এলাকায় নিউএইজ কারখানায় এ আগুনের সুত্রপাত হয়েছে।আগুনের খবর পেয়ে মির্জাপুর ও কালিয়াকৈর থানার ফায়ার সার্ভিস, পুলিশ ও কারখানার শ্রমিকরা আগন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।
কারখানার কর্মকর্তা-কর্মচারী, মির্জাপুর উপজেলা ফায়ার সার্ভিস ও পুলিশ সুত্র জানায়, আজ মঙ্গলবার সকাল সোয়া সাতটার দিকে নিউএইজ বার্টন তৈরীর কারখানার ভিতরে ডাস্ট থেকে আগুনের সুত্রপাত হয়।মুহর্তের মধ্যে আগুন বার্টন কারখানার বিভিন্ন ইউনিটে ছড়িয়ে পরে।কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকরা মির্জাপুর থানা পুলিশ, ফায়ার সার্ভিসকে খবর দেয়।খবর পেয়ে মির্জাপুর ও কালিয়াকৈর থানার ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে এসে শ্রমিকদের সঙ্গে নিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। আগুনে কারখানার বার্টন তৈরীর সমস্ত মেশিন, বার্টন তৈরীর মালামাল এবং প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে প্রায় শত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।
এ ব্যাপারে কারখানার এ্যাডমিন ম্যানেজার মো. রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বার্টন তৈরীর ডাস্ট থেকে আগুনের সুত্রপাত হয়েছে।আগুনে কারখানার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
এদিকে ঘটনার পর টাঙ্গাইল জেলা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. মনির হোসেন, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ এ কে এম মিজানুল হকসহ প্রশাসনের কর্মকর্তাগন ঘটনাস্থল পরিদর্শন করেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *