বুধবার, মার্চ ২০, ২০১৯, ১০:০১:৪০ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে নাহিদ কম্পোজিট গোডাউনে ভয়াবহ আগুন

মির্জাপুরে নাহিদ কম্পোজিট গোডাউনে ভয়াবহ আগুন

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
টাঙ্গাইলের মির্জাপুরে গোড়াই শিল্পাঞ্চলের রপ্তানী মুখী বৃহৎ শিল্প প্রতিষ্ঠান নাহিদ কটন মিলের কম্পোজিট গোডাউনে ভয়াবহ আগুনের সুত্রপাত হয়েছে। আগুনে পুড়ে গেছে গোডাউনের পাটের বেল্ট, তুলা ও সুতা। প্রাথমিক ভাবে ক্ষয়-ক্ষতির পরিমান প্রায় ৫০ কোটি টাকা বলে আশংকা করছেন মিল কর্তৃপক্ষ। আজ সোমবার দুপুরে এ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে মিলের শ্রমিক-কর্মচারী এবং কর্মকর্তাগন জানিয়েছেন। প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে এনেছেন দম বাহিনীর কর্মীরা।
নাহিদ কটন মিলের এ্যাডমিন ম্যানেজার মো. মোস্তাকিন জানান, আজ সোমবার দুপুর দুইটার দিকে মিলের সাত নং ইউনিটের কম্পোজিট গোডাউনে হঠাৎ আগুনের সুত্রপাত হয়। মুহর্তের মধ্যে আগুনের লেলিহান চার দিকে ছড়িয়ে পরে। পুলিশ ও দমকল বাহিনীর কর্মীদের খবর দেওয়া হলে মির্জাপুর ও কালিয়াকৈর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। আগুনে গোডাউনের পাটের বেল্ট, তুলা ও সুতা পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া সুতা উৎপাদনের যন্ত্রপাতির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে কোন শ্রমিক কর্মচারী আহত হয়নি।
এ ব্যাপারে নাহিদ কটন মিলের জেনারেল ম্যানেজার মো. শহিদুল আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। আগুনে মালামাল ও যন্ত্রপাতি পুড়ে প্রায় ৫০ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। আগুন লাগার ঘটনা ও ক্ষয়-ক্ষতির সঠিক পরিমানের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ এ কে এম মিজানুল হক মিজান ও ফায়ার সার্ভিস এবং সির্ভিল ডিফেন্সের স্টেশন মাষ্টার মো. আরিফুর রহমান জানিয়েছেন, ঘটনার খবর পেয়ে পুলিশ, দমকল বাহিনীর কর্মী এবং মিলের শ্রমিক কর্মচারীরা যৌথ ভাবে কাজ করে আগুন নিয়ন্ত্রনে এনেছেন। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *