বুধবার, মার্চ ২০, ২০১৯, ১০:৩১:৩২ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক মার্তৃভাষা ও শহীদ দিবস পালন

মির্জাপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক মার্তৃভাষা ও শহীদ দিবস পালন

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার টাঙ্গাইলের মির্জাপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিন হয়েছে। রাত ১২টা এক মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা অর্পনের মধ্য দিয়ে দিবসের সুজনা হয়। উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেস ক্লাব, মির্জাপুর রিপোর্টার্স ইউনিটি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এ সময় মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, অফিসার ইনচার্জ এ কে এম মিজানুল হক মিজান, মাধ্যমিক শিক্ষা অফিসার মো, হারুন অর রশিদ, প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন, কৃষি অফিসার মোহাম্মদ মশিউর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নজরুল ইসলাম, মির্জাপুর সরকারী কলেজের অধ্যক্ষ মো. সালাউদ্দিন আহমেদ বাবর, মির্জাপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মীর আনোয়ার হোসেন টুটুল, মির্জাপুর এস কে পাইলট মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম মিঞা, মির্জাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সুলতান উদ্দিন, মির্জাপুর প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক মো. জহিরুল ইসলাম শেলি, যুগ্ম সম্পাদক মো. আশরাফ আহমেদ, পৌরসভার কাউন্সিলর মো. আলী আযম সিদ্দিকী, মো. শহিদুল ইসলাম মাসুম, এসএম রাসেদ রহমান, ছাত্রলীগের সভাপতি মো,সাদ্দাম হোসেন উপস্থিত ছিলেন।আজ বুধবার সুর্য উদয়ের সঙ্গে সঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত হয়।
এদিকে সকাল আটায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্তরের মুক্তির মঞ্চ থেকে প্রভাত ফেরি বের হয়ে শহীদ মিনারে এসে শেষ হয়। প্রভাত ফেরিতে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকগন অংশ নেয়। শহীদ দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্তরে বই মেলা, রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।একই ভাবে ভারতেশ^রী হোমস ও মির্জাপুর সরকারী কলেজেও অনুষ্ঠান পালিত হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, সকলের সহযোগিতায় সুন্দর ও শান্তিপুর্ন ভাবে শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসের সকল অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *