বুধবার, মার্চ ২০, ২০১৯, ১০:৩১:২৯ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে ধল্লা ফাউন্ডেশনের উদ্যোগে ফি মেডিকেল ক্যাম্প

মির্জাপুরে ধল্লা ফাউন্ডেশনের উদ্যোগে ফি মেডিকেল ক্যাম্প

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
ধল্লা ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পে এলাকার রোগীরা বিনামুল্যে চিকিৎসা সেবা পেয়েছেন। মহান একুশে ফ্রেব্রুয়ারি আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আজ শুক্রবার টাঙ্গাইলের মির্জাপুরে জামুর্কি ইউনিয়নের কদিমধল্লা ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গনে ধল্লা ফাউন্ডেশন নামে স্বেচ্ছাসেবী সংগঠন এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করে।এ উপলক্ষে এক আলোচনা সভা ও উদ্ধোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু। বিশেষ অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল, এডভোকেট ইলিয়াজ আহমেদ, কাজী দুলাল, আলহাজ¦ হোসেন উদ্দিন, আলহাজ¦ কাজী মিজানুর রহমান, মো. সাদেক আলী, মো. আলী আকবর মিয়া, মো. মাসুদ রানা ও কাজী শামছুদ্দোহা সোহেল। জামুর্কি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিক্ষানুরাগী ও সমাজ সেবী খোন্দকার আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মো. তৌফিকুর রহমান তালুকদার রাজিব, আওয়ামীলীগ নেতা মীর মকিম আলী মকিম, ডা. খন্দকার হুমায়ুন কবীর সম্্রাট, বিজু অপটিক্যালের প্রোপাইটর শাহ বজলুর রশিদ বিজু ও প্রধান অতিথি মীর এনায়েত হোসেন মন্টু প্রমুখ।
ধল্লা ফাউন্ডেশনের সভাপতি খন্দকার আহমেদুল কবির তালাশ ও সাধারন সম্পাদক মো. আমিন খান জানান, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই শ্লোগান নিয়ে ধল্লা ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে। ধল্লা ফাউন্ডেশনটি প্রতিষ্ঠার পর থেকেই এলাকার সুধীজন, রাজনৈতিক ও প্রশাসনের কর্মকর্তা সার্বিক সহযোগিতায় বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে। বিশেষ করে বৃক্ষ রোপন, রাস্তার পাশে বৈদ্যুতিক লাইট স্থাপন, দরিদ্র শিক্ষার্থীদের সহযোগিতা, খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড, নেশার কবল থেকে রক্ষার জন্য যুব সমাজকে সচেতন করা ও বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদানসহ বিভিন্ন সামাজিক উন্নয়ন মুলক কাজ করা হচ্ছে।
এদিকে আজ শুক্রবার ফ্রি মেডিকেল ক্যাম্পে বিভিন্ন এলাকা থেকে আসা কয়েক শতাধিক রোগীদের চিকিৎসা সেবা দিয়েছেন, সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তৌফিকুর রহমান, উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. এস এম আউলাদ হোসেন, ওরাল এন্ড ডেন্টাল সার্জন শহীদ সোহওরার্দী হাসপাতাল ঢাকা ডা. মো. শাহীন, গাইনী ও মেডিসিনে অভিজ্ঞ ডা. লামিয়া এবং শিশু ও মেডিসিনে অভিজ্ঞ ডা. খন্দকার হুমায়ুন কবির সম্্রাট প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *