বুধবার, মার্চ ২০, ২০১৯, ৯:৪৩:২৬ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে জাতির জনকের ১০০ তম জন্ম জয়ন্তী ও জাতীয় শিশু দিবস পালিত

মির্জাপুরে জাতির জনকের ১০০ তম জন্ম জয়ন্তী ও জাতীয় শিশু দিবস পালিত

মীর আনোয়ার হোসেন টুটুল, মির্জাপুর(টাঙ্গাইল)সংবাদদতা
নানা আয়োজন ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আজ রবিবার টাঙ্গাইলের মির্জাপুরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০ তম জন্ম জয়ন্তী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে। সকালে উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তির মঞ্চে জাতির জনকের প্রতিকীতিতে পুষ্প স্তবক অর্পন করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, সহকারী কমিশনার(ভুমি) মো. আজগর হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক মো. শামীম আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মীর শরীফ মাহমুদ ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুল হক মিজান, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হারুন অর রশিদ, প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন, কৃষি অফিসার মোহাম্মদ মশিউর রহমান, সমবায় অফিসার আমিনা পারভীন, মহিলা বিষয়ক কর্মকর্তা মিনু পারভীনসহ প্রশাসনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
সকাল সারে নয়টার দিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-কিশোরদের নিয়ে বর্নাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্তরে এসে শেষ হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে ৯৯ পাউন্ড কেক কাটা হয়। কেক কাটার পর জাতির জনকের কর্মময় জীবনের উপর আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মীর শরফি মাহমুদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক ও সহকারী কমিশনার(ভুমি) মো. আজগর হোসেন প্রমুখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের পুরষ্কার বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *