বুধবার, মার্চ ২০, ২০১৯, ১০:০১:৩৩ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে কুমুদিনীর ৮৬ তম বর্ষপুর্তি প্রধানমন্ত্রীর আগন ও স্মারক প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন

মির্জাপুরে কুমুদিনীর ৮৬ তম বর্ষপুর্তি প্রধানমন্ত্রীর আগন ও স্মারক প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
কুমুদিনীর ৮৬ তম বর্ষপুতি, রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্নপদক প্রদান এবং মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সংবাদ সম্মেলন হয়েছে। আজ মঙ্গলবার টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্্েরর লাইব্রেরী মিলনায়তনে কুমুদিনী পরিবার ও কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট্র অব বেঙ্গল (বিডি) লি. এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরে লিখিত বক্তব্য উপস্থাপন করেন কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট্রের শিক্ষা পরিচালক, ভারতেশ^রী হোমসের সাবেক অধ্যক্ষ ও একুশে পদকপ্রাপ্ত প্রতিভা মুৎসুদ্দি। এ সময় কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর এম এ হালিম, সাবেক অধ্যক্ষ ডা. এম এ জলিল, ভারতেশ^রী হোমসের অধ্যক্ষ মো. আনোয়ারুল হক এবং ভারতেশ^রী হোমসের সিনিয়র শিক্ষিকা কবি ও সাহিত্যিক হেনা সুলতানা। লিখিত বক্তব্যে প্রতিভা মুৎসুদ্দি বলেন, দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক অনুষ্ঠানে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সমাজ সেবায় অবদান রাখার জন্য চার গুনী ব্যক্তিকে সম্মাননা স্মারক স্বর্নপদক দেওয়া হবে। এরা হলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির লিডার হিসেবে খ্যাত হোসেন শহীদ সোহরাওয়ার্দী(মরনোত্তর), বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম (মরনোত্তর), শিল্পী সাহাবুদ্দিন এবং নজরুল বিশেজ্ঞ অধ্যাপক রফিকুল ইসলাম। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পক্ষে স্বারক সম্মাননা ও স্বর্নপদক গ্রহন করবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহেনা এবং কাজী নজরুল ইসলামের পক্ষে পদক গ্রহন বরবেন তার নাতনী খিলখিল কাজী। আগামী ১৪ মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তার ছোট বোন শেখ রেহেনা। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন কুমুদিনী ওযেল ফেয়ার ট্রাস্ট্রের এমডি রাজিব প্রসাদ সাহা। এছাড়া মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্য ও প্রশাসনের উচ্চ পদস্থ্য কর্মকর্তাগন উপস্থিত থাকবেন বলে প্রতিভা মুৎসুদ্দি জানান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, উপ মহাদেশের প্রখ্যাত দানবীর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সমাজ সেবক, নারী শিক্ষা ও নারী জাগরনের অন্যতম অগ্রপথিক দানবীর রনদা প্রসাদ সাহার আর্ত মানবতার সেবায় প্রতিষ্ঠিত টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতাল এবং নারী শিক্ষা প্রতিষ্ঠান ভারতেশ^রী হোমস পরিদর্শনে প্রথম বারের মত আসছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। প্রধান মন্ত্রীর আগমন উপলক্ষে কুমুদিনী কমপ্লেক্্র নানা সাজে সজ্জিত করনসহ কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। কুমুদিনী কমপ্লেক্্েরর ভারতেশ^রী হোমসের সবজু চত্তরে এ অনুষ্ঠান হবে। প্রধান মন্ত্রীর সম্মানে ভারতেশ^রী হোমসের ছাত্রীরা দৃষ্টি নন্দন ড্রিস প্লে প্রদর্শন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন কবে বলে কুমুদিনী পরিবার জানিয়েছেন।প্রধান মন্ত্রীর আগমনে পুরো মির্জাপুরকে নিরাপত্তার চাঁদরে ডাকা হয়েছে।
মাননীয় প্রধান মন্ত্রীর আগমন উপলক্ষে মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্্র কয়েকটি স্তারের নিরাপত্তার বলয় তৈরী করা হবে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে প্রধান মন্ত্রীকে সেের্বাচ্চ নিরাপত্তা দেওয়া হয়েছে।
এর আগে ২০১৫ সালে এমরিটাস জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, জাতীয় অধ্যাপক ডা. মোহাম্মদ ইব্রাহিম(মরনোত্তর), অধ্যাপক ডা. এ কে আজাদ খান, ২০১৬ সালে কবি বেগম সুফিয়া কামাল(মরনোত্তর), এাডভোকেট সুলতানা কামাল, অধ্যাপক আবু সাইদ, শাইখ সিরাজ, ২০১৭ সালে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত(মরনোত্তর), স্যার ফজলে হাসান আবেদ ও অধ্যাপক ডা. মুহাম্মদ জাফর ইকবালকে দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্নপদক প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *