বুধবার, মার্চ ২০, ২০১৯, ১০:৩১:৩৪ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে ১৬৯ টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল

মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে ১৬৯ টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
টাঙ্গাইলের মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে ১৬৯ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একযোগে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচিন অনুষ্ঠিত হয়েছে।আজ বুধবার সকাল থেকে একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয়ে এ স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে উপজেরা প্রাথমিক শিক্ষা অফিস সুত্র জানিয়েছেন।তৃথীয় থেকে ৫ম শ্রেণীর পর্যন্ত শিশু শিক্ষার্থীরা এ স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে অংশ নেয়।নির্বাচন উপলক্ষে প্রতিটি বিদ্যালয় ও এর আঙ্গিনা নানা সাজে সজ্জিত করা হয়।
পৌরসভার সরিষাদাইর সরকারী প্রাথমিক বিদ্যালয্রে প্রধান শিক্ষক মিসেস মুক্তি সাহা জানান, শিশু বয়স থেকেই ছাত্রদের মধ্যে, ন্যায় পরায়নতা, সত্য বাদীতা ও গণতন্ত্র চর্চার জন্য স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন একটি গুরুত্বপুর্ন ভুমিকা পালন করছে। এতে করে শিক্ষার্থীদের মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতা ও পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি হয়েছে। ৭ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতয়ি-৫ম শ্রেণীর শিক্ষার্থীরা নির্বাচনে অংশ গ্রহন করেছে।এই নির্বাচনে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা বিরাজ করে। ৭টি পদ হচ্ছে অভ্যর্থনা ও আপ্যায়ন মন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রী, পুস্তক এবং শিখন সামগ্রী মন্ত্রী, পরিবেশ ও সংরক্ষন মন্ত্রী, বৃক্ষ রোপন ও বাগান পরিচর্চা মন্ত্রী, পানি সম্পদ মন্ত্রী এবং ক্রীড়া ও সাংস্কৃতিক মন্ত্রী। নির্বাচন পরিচালনার জন্য শিক্ষার্থীদের মধ্যে থেকে প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার, আনসার, পুলিশ ও অন্যান্য পদে দায়িত্ব পালন করেছে।
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলমগীর হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও সহকারী শিক্ষকদের সার্বিক সহযোগিতায় সুন্দর, সুষ্ঠু ও উৎসব মুখর পরিবেশে উপজেলার ১৬৯ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *