রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮, ১০:০১:১৫ অপরাহ্ণ
Home » অন্যান্য » মির্জাপুরে আধাঁ কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় তিন উপজেলাবাসির চরম দুর্ভোগ

মির্জাপুরে আধাঁ কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় তিন উপজেলাবাসির চরম দুর্ভোগ

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
মির্জাপুর-পাথরঘাটা সড়কের তরফপুর এলাকায় মাত্র আধাঁ কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় তিন উপজেলাবাসিকে যোগাযোগের ক্ষেত্রে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।আধাঁ কিলোমিটার রাস্তার জন্য তিন উপজেলাবাসিকে ২০-৩০ মাইল ঘুরে উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ করতে হচ্ছে বলে এলাকার ভুক্তভোগিরা অভিযোগ করেছেন।উপজেলা তিনটি হচ্ছে মির্জাপুর, বাসাইল ও সখীপুর।আজ বুধবার ঐ রাস্তায় গিয়ে দেখা গেছে, ভাঙ্গাচোরা ও কাঁদা রাস্তা দিয়ে লোকজন ভ্যানগাড়ি নিয়ে ঝুঁকির মধ্যে চলাচল করছে।
জানা গেছে, একটি পাকা ব্রিজ ও পাকা রাস্তার অভাবে মির্জাপুর উপজেলার উত্তরাঞ্চলের তরফপুর, আজগানা ও লতিফপুর ইউনিয়ন এবং পাশ^বর্তী বাসাইল ও সখীপুর উপজেলার হাজার হাজার লোকজন যোগাযোগের ক্ষেত্রে যুগ যুগ ধরে দুর্ভোগের শিকার হয়ে আসছিল।এলাকার সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. একাব্বর হোসেনের প্রচেষ্টায় তাদের দীর্ঘ দিনের দাবী বংশাই নদীর উপর একটি পাকা ব্রিজ নির্মান এবং মির্জাপুর সদর থেকে পাথরঘাটা পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার পাকা সড়ক নির্মান করে দেওয়া হয়েছে।কিন্ত মির্জাপুর-পাথরঘাটা সড়কের তরফপুর এলাকায় মাত্র আধাঁ কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় জনসাধারনের দুর্ভোগ রয়েই গেছে।এই আধাঁ কিলোমিটার রাস্তার পাকা না হওয়ায় দুই দিক থেকেই যানবাহন নিয়ে লোকজন যাতায়াত করতে পারছেন না।তাদের ২০-৩০ কিলোমিটার ঘুরে উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ করতে হচ্ছে।এতে এক দিকে য়েমন সময় অবচয় হচ্ছে, তেমনি অতিরিক্ত টাকা খরচ হচ্ছে বলে পাথরঘাটা এলাকার বাসিন্দা জনি ও সাবেক চেয়ারম্যান মো. শরীফুল ইসলাম শরীফ জানিয়েছেন।এলাকবাসিীর অভিযোগ স্থানীয় চেয়ারম্যান, উপজেলা প্রকৌশল অফিস, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের মধ্যে সমন্ময়হীনতার কারনে এই আধাঁ কিলোমিটার রাস্তা উন্নয়ন ও পাকা করন হচ্ছে না।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্থানীয় চেয়ারম্যান, উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং এমপি মহোদয় বিষয়টি অবগত রয়েছেন।তাদের সুপারিশের কারনেই মির্জাপুর-পাথরঘাটা সড়কের পাথরঘাটা এলাকার ভাঙ্গাচোরা ও কাঁচা আধাঁ কিলোমিটার রাস্তার দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *