শনিবার, জুন ২৩, ২০১৮, ৬:১০:৫১ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » বরিশাল » মামলা তুলে নিতে সেই ছাত্রলীগ নেতার হুমকি অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে বহিস্কার

মামলা তুলে নিতে সেই ছাত্রলীগ নেতার হুমকি অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে বহিস্কার

মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥
ভোলার মনপুরায় স্কুল রুমে সংখ্যালুঘু শিক্ষিকাকে ধর্ষন চেষ্ঠায় অভিযুক্ত উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এনাম হাওলাদারের বিরুদ্ধে গত রোববার শিক্ষিকা বাদী হয়ে ধর্ষন চেষ্ঠার মামলা করে। এদিকে মামলা তুলে নিতে শিক্ষিকা ও তার স্বামীর মুঠোফোনে অশ্লীল ভাষায় সেই ছাত্রলীগ নেতা বারবার হুমকি দিচ্ছেন বলে জানান সেই শিক্ষিকার স্বামী এ্যাডভোকেট নীলোৎপাল দাস। ছাত্রলীগ নেতার হুমকির ভয়ে শিক্ষিকার মোবাইল বন্ধ করে রেখেছেন। পুরো পরিবারে আতংক বিরাজ করছে।
এদিকে এই ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে পুলিশ গ্রেফতার করতে না পারায় ক্ষোভে ফেটে পড়েছেন শিক্ষক নেতারা। তারা যে কোন সময় আন্দোলনে যাবেন বলে জানান।

অপরদিকে অভিযুক্ত ছাত্রলীগ নেতা এনাম হাওলাদারকে উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি থেকে বহিস্কার করা হয়েছে বলে যুগান্তরকে নিশ্চিত করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শামসুদ্দিন সাগর ও সম্পাদক সুমন ফরাজী। তারা জানান, ছাত্রলীগে কোন অপরাধীর স্থান নেই। অপরাধ করে কেউ পার পাবেনা।

শিক্ষিকার স্বামী এ্যাডভোকেট নীলোৎপাল দাস জানান, গত দুই দিন ধরে মোবাইলে অশ্লীল কথা বলে ৭ দিনের মধ্যে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। মামলা না উঠালে এবার ধর্ষন করবে বলে হুমকি দিচ্ছেন। প্রভাবশালী সেই নেতার ভয়ে তার স্ত্রীর (শিক্ষিকা) মোবাইল বন্ধ করে রেখেছেন। এমনকি নিজ কর্মস্থল হারিচ রোকেয়া বিদ্যালয়ে ঘটনার পর থেকে ভয়ে এখন পর্যন্ত যাননি। তবে শিক্ষা অফিস উপজেলা পর্যায়ে ৬ দিনের ট্রেনিং-এ রেখেছেন। সে ভয়ে ট্রেনিং-এ যেতে চায়নি। আমি তার সাথে ট্রেনিং অবস্থায় থাকবো বললে তিনি ট্রেনিং করতে রাজি হয়েছেন। এছাড়াও তিনি অভিযোগ করেন, এখন পর্যন্ত পুলিশ অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে আটক করতে না পারায় ভয়ে আছেন।

হারিচ রোকেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শফি উল্লা জানান, সেই ছাত্রলীগ নেতা জোর পূর্বক স্কুলের চিলিকোঠায় থাকতো। তার ভয়ে কথা বলা যেতোনা। প্রশাসনের সহায়তায় দখলকৃত চিলিকোঠা উদ্ধার করা হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার মিজানুর রহমান জানান, সেই ছাত্রলীগ নেতা মামলা উঠানোর জন্য মোবাইলে হুমকি দিচ্ছে বলে তার স্বামী জানিয়েছেন। শিক্ষিকাকে ডেপুটেশেনে অন্যত্র পাঠানো হবে। ছাত্রলীগ নেতার দখলকৃত চিলিকোঠায় উদ্ধার করা হয়েছে।

মনপুরা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মনোয়ারা বেগম যুগান্তরকে জানান, অভিযুক্ত ছাত্রলীগ নেতা এখন পর্যন্ত গ্রেফতার না হওয়ায় পুরো শিক্ষক সমাজ মর্মাহত। অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে দ্রুত পুলিশ গ্রেফতার না করলে আন্দোলনে করবেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *