সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮, ১২:৩৭:৪৯ অপরাহ্ণ
Home » বিনোদন » মান্নার প্রয়াণ দিবসে শিল্পী সমিতির স্মরণ সভা

মান্নার প্রয়াণ দিবসে শিল্পী সমিতির স্মরণ সভা

বিনোদন ডেস্ক:

চিত্রনায়ক এসএম আসলাম তালুকদার মান্না। ২০০৮ সালের এই দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে পৃথিবী ছেড়ে চলে যান। আজ ১৭ ফেব্রুয়ারি তার দশম মৃত্যুবার্ষিকী।

 

আজ তার প্রয়াণ দিবস উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বলে জানিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক জায়েদ খান।

 

জায়েদ খান বলেন, মান্না ভাইয়ের আত্মার মাগফিরাত কামনায় আজ সকালে ১০জন ইমাম এফডিসির মসজিদে কোরআন খতম করবেন। বিকালে শিল্পী সমিতির কার্যালয়ে মিলাদ-মাহফিল ও গরিব অসহায়দের খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে।

 

জীবদ্দশায় অনেক সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছিলেন এই নায়ক। সোশ্যাল অ্যাকশন ছবিতে মান্নার বিকল্প এখনও তৈরি হয়নি বলে অনেকের অভিমত। অভিনয়ের পাশাপাশি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন এই তারকা।

 

এদিকে মান্নার স্ত্রী শেলী মান্না জানিয়েছেন, শনিবার বাদ মাগরিব উত্তরায় মান্নার বাড়ি কৃতাঞ্জলীতে দোয়া ও মিলাদ-মাহফিল হবে। পারিবারিক উদ্যোগে বাসায় স্মরণসভার আয়োজন করা হয়েছে।

 

মান্না অভিনীত অসংখ্য ছবির তালিকায় অন্যতম হলো— আম্মাজান, সিপাহী, যন্ত্রণা, অমর, পাগলী, দাঙ্গা, ত্রাস, জনতার বাদশা, লাল বাদশা, রুটি, দেশদরদী, অন্ধ আইন, স্বামী-স্ত্রীর যুদ্ধ, অবুঝ শিশু, মায়ের মর্যাদা, মা-বাবার স্বপ্ন, হৃদয় থেকে পাওয়া ইত্যাদি।

 

২০০৬ সালে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জনপ্রিয় এ অভিনেতা। মেরিল প্রথম আলো পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *