বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮, ২:৪৭:২৩ অপরাহ্ণ
Home » অর্থনীতি » মন্ত্রিপরিষদ বিভাগ প্রস্তুত রয়েছে: মন্ত্রিপরিষদ সচিব

মন্ত্রিপরিষদ বিভাগ প্রস্তুত রয়েছে: মন্ত্রিপরিষদ সচিব

অনলাইন ডেস্ক :
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর মন্ত্রিসভার চার টেকনোক্র্যাট মন্ত্রীকে পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এই নির্দেশনা দেন তিনি। বিয়ষটি নিয়ে পরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিনি বলেন, নির্বাচন সামনে রেখে মন্ত্রিসভা পুনর্গঠনের প্রক্রিয়ায় সরকার যে সিদ্ধান্ত দেবে, সে অনুযায়ী পদক্ষেপ নিতে মন্ত্রিপরিষদ বিভাগ প্রস্তুত রয়েছে। নির্বাচনকালীন মন্ত্রিসভায় কতটা পরিবর্তন আসবে সে বিষয়ে তিনি ধারণা দিতে পারেননি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রিসভার আকার ছোট হবে কিনা সেটি তাকে এখনো অবহিত করা হয়নি। টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশনার বিষয়টি এখনো জানানো হয়নি। নির্দেশনা পেলে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। এ সংক্রান্ত সার-সংক্ষেপ পাঠানো হবে। রাষ্ট্রপতির কার্যালয় হয়ে চলে আসলে প্রজ্ঞাপন জারি করা হবে।

এক প্রশ্নের জবাবে শফিউল আলম বলেন, মন্ত্রিসভার আকার যাই হোক না কেন, নিয়মিতভাবেই বৈঠক হবে। অর্ন্তবর্তীকালীন সরকার বা অন্য যে কোনো ভাষায় বলা হোক না কেন এই সময়ে মন্ত্রিসভার বৈঠক বাধাগ্রস্ত হয় না। এটা অব্যাহত থাকবে। এক্ষেত্রে কোনো ধরনের বাধ্যবাধকতা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *