মঙ্গলবার, এপ্রিল ২৪, ২০১৮, ২:০৪:২৪ অপরাহ্ণ
Home » সারাদেশ » বরিশাল » মনপুরায় সন্ত্রাস জঙ্গীবাদ বাল্য বিবাহ বন্ধ বিট পুলিশিং শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত ॥

মনপুরায় সন্ত্রাস জঙ্গীবাদ বাল্য বিবাহ বন্ধ বিট পুলিশিং শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত ॥

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা(ভোলা)সংবাদদাতা ॥
ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা থানা প্রশাসনের উদ্যোগে ৩ এপিল মঙ্গলবার সকাল ১০টায় অডিটোরিয়ামে মাদক,সন্ত্রাস,জঙ্গীবাদ,চাঁদাবাজ,বাল্যবিবাহ,ইভটিজিং,যৌতুক,সাইবার ক্রাইম প্রতিরোধ ও বিট পুলিশিং বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সভার সভাপতিত্ব করেন অফিসার ইনচার্জ মোঃ শাহীন খান। অনুষ্ঠানটি সঞ্চালন করেন মনপুরা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিরুল ইসলাম ফিরোজ। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ বরিশাল রেঞ্জ ডি আই জি মোঃ শফিকুল ইসলাম(বিপিএম,পিপিএম)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান মিসেস শেলিনা আকতার চৌধুরী,উপজেলা নির্বাহী অফিসার আব্দুল আজিজ ভূঁঞা।
সভায় বক্তব্য রাখেন হাজির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক,মনপুরা সরকারী ডিগ্রী কলেজ অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম। আমন্ত্রীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জাকির হোসেন,৪নং দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অলিউল্যাহ কাজল,১নং মনপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমানতউল্যাহ আলমগীর,সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার।
সভায় প্রধান অতিথি বলেন,সমাজে বাল্য বিবাহ,ইভটিজিং,মাদকদ্রব্য,যৌতুক,জঙ্গীবাদ,সন্ত্রাস একটি সামাজিক ব্যাধি। সমাজকে ভালো রাখতে চাইলে আমাদের প্রশাসনকে সকল শিক্ষক সমাজ,স্থানীয় জনপ্রতিনিধি,মসজিদের ঈমাম,বিবাহ নিকাহ রেজিষ্টার,সাংবাদিক,গন্যমান্য ব্যাক্তিবর্গ,সুশীল সমাজের নের্তৃবৃন্দ সকলকে সহযোগীতা করতে হবে। সমাজে যেন কোন জঙ্গীবাদ সৃষ্টি না হয় সে দিকে সকলকে সচেতন হতে হবে। সমাজে যাতে কোন বাল্য বিবাহ,ইভটিজিং,জঙ্গিবাদ,সন্ত্রাস সৃষ্টি হতে না পারে তার জন্য স্থানীয় জনপ্রতিনিধি,মসজিদের ঈমাম,শিক্ষক সমাজ,পুলিশ প্রশাসন ও সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন তিনি।

এসময় স্থানীয় বিভিন্ন সরকারী দাপ্তরীক প্রধানগন,স্থানীয় জনপ্রতিনিধি,বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক,মসজিদের ঈমাম,ইউপি মেম্বার,গন্যমান্য ব্যাক্তিবর্গ,সাংবাদিক ,সুশীল সমাজের প্রতিনিধি,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *