বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮, ৫:৪০:০৭ অপরাহ্ণ
Home » সারাদেশ » বরিশাল » মনপুরার লোকালয়ে ধরা পড়ছে ১টি মায়াবী হরিণ \ আটক হরিণটি বনে ছেড়ে দেওয়া হয়েছে

মনপুরার লোকালয়ে ধরা পড়ছে ১টি মায়াবী হরিণ \ আটক হরিণটি বনে ছেড়ে দেওয়া হয়েছে

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা(ভোলা)সংবাদদাতা \
মনপুরা উপজেলার হাজির হাট ইউনিয়নের চরযতিন গ্রামের আঃ মান্নান মাষ্টার বাড়ীর রাস্তার পশ্চিম পাশের পুকুর পাড় থেকে শুক্রবার সন্ধা সাড়ে ৬টার সময় স্থানীয় লোকজন ছুটে আসা ১টি মায়াবী হরিণ আটক করে। পরে বনবিভাগের লোকজনকে খবর দিলে বনপ্রহরীরা ঘটনাস্থল এসে আটক হরিণটি উদ্ধার করে জংলারখাল সংলগ্ন জামসেদ চরে রাত ৮টায় ছেড়ে দেয়।
প্রায় প্রতিনিয়ত লোকালয়ে ছুটে আসছে মায়াবী হরিণ। মিঠা পানির খোজে চরাঞ্চল থেকে এসব হরিণ ছুটে আসছে। বনপ্রহরিরা জানান,মেঘনায় লোনা পানি থাকায় এই হরিণটি চর মামুন থেকে মেঘনা সাতরিয়ে লোকালয়ে এসেছে।
হাজির হাট বিট অফিসার মোঃ শফিকুল ইসলাম জানান,আমরা হরিণ আটকের খবর শুনা মাত্রই বনপ্রহরি মোঃ মাকসুদুর রহমান,মোঃ বাহাদুর,মোঃ পারভেজ ও অমল চন্দ্র দাসকে পাঠিয়েছি। আটক হরিণটি উদ্ধার করে সাংবাদিকদের উপস্থিতিতে জংলার খাল সংলগ্ন জামসেদ চরে ছেড়ে দেওয়া হয়েছে।
হরিণ লোকালয়ে ছুটে আসার ব্যাপারে রেঞ্জকর্মকতা বাবু সুকুমারশীল বলেন, বনে হরিণের জন্য কোন মিঠা পানির ব্যাবস্থা নেই । গরম আবহাওয়ার কারনে লোকালয়ে হরিণ ছুটে আসছে। আমাদের বন প্রহরীরা তদারকির কারনে হরিণ ধরা পরার খবর আসলে দ্রæত ঘটনাস্থল গিয়ে হরিণ উদ্ধার করে বনে ছেড়ে দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *