শনিবার, জুলাই ২১, ২০১৮, ৩:২১:৫৩ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » বরিশাল » মনপুরার মেঘনায় অভিযান চালিয়ে ১৫টি বেহুন্দিসহ ৫ জেলে আটক ॥ আটক ৫ জেলের ১ বছর জেল ও জরিমানা ॥ ১০ লক্ষ টাকার জাল আগুনে ফুড়ে ছাই ॥

মনপুরার মেঘনায় অভিযান চালিয়ে ১৫টি বেহুন্দিসহ ৫ জেলে আটক ॥ আটক ৫ জেলের ১ বছর জেল ও জরিমানা ॥ ১০ লক্ষ টাকার জাল আগুনে ফুড়ে ছাই ॥

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা(ভোলা) সংবাদদাতা ॥
মনপুরার মেঘনার বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিষ্ট্রেট,কোস্টগার্ড ও মৎস্য অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে মেঘনা থেকে ১৫টি বেহুন্দি জাল,কারেন্ট জাল ১টি ও ও চরঘেরা ৮টি জাল জব্দ করে । পরে পরে জব্দকৃত সকল জাল হাজির হাট ল্যান্ডিং ষ্টেশন ঘাটে এনে জনসমুঙ্খে আগুনে ফুড়িয়ে দেওয়া হয়েছে। আগুনে ফুড়ানো নিষিদ্ধ জাল ক্ষতি হয়েছে প্রায় ১০ লক্ষ টাকা। শুক্রবার সকাল থেকে একটানা সন্ধা পর্যন্ত এই অভিযান চলে।

কোস্টগার্ড ও মৎস্য অফিস সূত্রে জানা যায়,রুটিন মাফিক প্রতিদিনের ন্যায় তারা মেঘনায় যৌথ অভিযান চালায় । শুক্রবার সকাল ৮টা থেকে একটানা সন্ধা পর্যন্ত তারা মেঘনার বিভিন্ন পয়েন্ট হাজির হাট,দাসের হাট,মাষ্টারহাট,জনতা বাজার,মাঝের ঘাট,ভুইয়ার হাট সংলগ্ন মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালায়। অভিযানে ১৫টি বেহুন্দি জাল,চরঘেরা ৮টি নিষিদ্ধ নেট জাল ও ১টি কারেন্ট জাল জব্দ করে এবং জব্দকৃত সকল বেহুন্দি ও নেট জাল হাজির হাট ল্যান্ডিং ষ্টেশন ঘাটে আগুন লাগিয়ে ফুড়িয়ে দেওয়া হয়েছে।

এই সময় অভিযানে ৫ জেলেকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন মোঃ আলামিন(২৭),মোঃ শিপন (৩০),মোঃ বাগন আলী(২৭),মোঃ মনির হোসেন(৩০) ও তাজল ইসলাম(১৮)।

পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল আজিজ ভূঁঞা মৎস্য আইনে মোঃ আলামিন,মোঃ শিপন ,মোঃ বাগন আলী ও মোঃ মনির হোসেনকে ১বছর করে জেল দিয়ে ভোলা জেল হাজতে প্রেরন করেন। অপর একজন মোঃ তাজল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দিয়েছেন। এছাড়াও ৪টি আটক ৪টি মাছ ধরা ছোট ট্রলারকে নিলামে বিক্রি করে দেওয়া হয়েছে।

মেঘনায় অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল আজিজ ভূঁঞা, কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার তজুমুদ্দিন পেটি অফিসার কেএম আতাউর রহমান ও উপজেলা মৎস্য অফিসার আঃ গাফফার ।

অভিযান সম্পর্কে উপজেলা মৎস্য অফিসার আঃ গাফফার বলেন, মেঘনায় অভিযান অব্যাহত থাকবে। ৩০ এপ্রিল পর্যন্ত অভিযান চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *