শুক্রবার, অক্টোবর ১৯, ২০১৮, ৭:৪৩:৫৩ পূর্বাহ্ণ
Home » আন্তর্জাতিক » ভারতের প্রধানমন্ত্রী কে হবেন তা ঠিক করবেন মমতা, বললেন তৃণমূল নেতা শুভেন্দু

ভারতের প্রধানমন্ত্রী কে হবেন তা ঠিক করবেন মমতা, বললেন তৃণমূল নেতা শুভেন্দু

অনলাইন ডেক্স :
মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতা ও রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী বলেছেন, এ বছরের রমজান মাসের পর পশ্চিমবঙ্গ থেকে উঠে যাবে কংগ্রেস। আর সিপিএম হয়ে গেছে সাইনবোর্ডের রাজনৈতিক দল। সামনের লোকসভা নির্বাচনে শেষ হয়ে যাবে বিজেপি। আর ভারতের প্রধানমন্ত্রী কে হবেন, তা ঠিক করবেন মমতা।
গতকাল শনিবার মুর্শিদাবাদে দলীয় সমাবেশে এ কথা বলেছেন তিনি।
শুভেন্দু অধিকারী বলেছেন, ‘আগামী বছরের লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদ ও মালদহের পাঁচটি আসনেই জিতবে তৃণমূল। এখন আমরা কংগ্রেস বিধায়কদের তালিকা নিয়ে ঘুরছি। শুধু সময়ের অপেক্ষা করছি। আর সিপিএম তো সাইনবোর্ডের দলে পরিণত হয়ে গেছে।’ শুভেন্দু অধিকারী মুর্শিদাবাদের তিনটি দলীয় সমাবেশে এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ২০১১ সালে মুর্শিদাবাদ জেলায় তৃণমূল পেয়েছিল মাত্র ১১ শতাংশ ভোট। বিধানসভার একটি আসনে জিতেছিল তৃণমূল। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সেই ভোট বেড়ে হয়েছিল ৩২ শতাংশ। আর একটি আসন থেকে বেড়ে হয়েছিল চারটি। আর ভবিষ্যতে এই দুই জেলায় বিরোধীরা পারেন না একটি আসনও। রাজ্যের ৪২টি লোকসভা আসনেই জিতবে তৃণমূল।
শুভেন্দু অধিকারী বলেন, ৩১ শতাংশ ভোট পেয়ে মোদি ভারতের প্রধানমন্ত্রী হয়েছেন। কারণ, বিরোধীরা তখন ছিল ছন্নছাড়া। আজ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিরোধীরা একজোট হয়েছে। সাম্প্রতিক সব কটি নির্বাচনে বিজেপির হার হয়েছে। এবার আর বিরোধীদের ভোট ভাগ হচ্ছে না। বিরোধীরা মমতার নেতৃত্বে ঐক্যবদ্ধ। বিজেপি পরাজিত হবেই। তিনি আরও বলেন, এবার আর তৃণমূলকে রোখার কোনো শক্তি নেই। রাজ্যের ৪২টি লোকসভা আসনেই জিতবে তৃণমূল। আর ভারতে আগামী দিনে কে প্রধানমন্ত্রী হবেন, তা ঠিক করবে তৃণমূল কংগ্রেসই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *