রবিবার, নভেম্বর ১৮, ২০১৮, ৮:৪২:২০ পূর্বাহ্ণ
Home » জাতীয় » ব্রাজিল-আর্জেন্টিনা ‘ভাই-ভাই’

ব্রাজিল-আর্জেন্টিনা ‘ভাই-ভাই’

অনলাইন ডেস্ক :

মেসি-নেইমারের জার্সি নম্বর-১০। ম্যাচের পর অভিব্যক্তিও তো মিলে যাচ্ছে দু জনের!

আরে আমরা আমরাই তো!
ব্রাজিল-আর্জেন্টিনার পাগলাটে সমর্থকেরা এখন থেকে গলাগলি করে এই কথা বলতেই পারে। গলা জড়িয়ে একটু কেঁদেকেটে নিজেদের হালকা করলেও দোষের কিছু হবে না। কে জানে, নিজেদের ভাই-ভাই বলেও দাবি করতে পারে একে অন্যের ছায়া মাড়ানো থেকে দূরে থাকা দুই দলের সমর্থকেরা। ভাই-ই তো! তা না হলে এমন শুরু কী করে হয়? রাশিয়া বিশ্বকাপে দুই ‘ভাইয়ের’ শুরুটাই যে হয়েছে হৃদয় ভাঙা। প্রথম বিশ্বকাপ খেলতে আসা আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে এক ভাই আর্জেন্টিনা। পরাজয়ের দায়ভার অবশ্য নিজের কাঁধে নিয়ে নিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

এক ভাই সমতা দিয়ে বিশ্বকাপ শুরু করেছে। আরেক ভাই ব্রাজিল? এতক্ষণে নিশ্চয় জেনে গেছেন তাদেরও একই দশা। সুইজারল্যান্ডের সঙ্গে একই ফলাফল নেইমারদেরও। পেনাল্টি মিস করে প্রথম ম্যাচে লেজেগোবরে অবস্থা করে ফেলেছেন লিওনেল মেসি। অন্যদিকে সেলেসাওদরে আশার আলো নেইমারও সুইসদের সঙ্গে কিছু করতে পারেননি। বল নিয়ে সময় নষ্ট করেছেন স্রেফ।

আর্জেন্টিনা ২৬টা শট নিয়েছে যার মধ্যে ৭টা ছিল গোলে। বাকিগুলো যে কোথায় গেল… খুঁজেই পাওয়া গেল না! নেইমারদের দশাও প্রায় একই রকম। তিতের শিষ্যরা ২১টা শট নিয়েছে, এর মধ্যে ১৬টির জন্য সুইস গোলরক্ষককে মাথা ঘামাতে হয়নি।

ফুটবল বিশ্বে আপাতত ভাই বনে যাওয়া এই দুই দলের কপালে শনি-ই আছে। দুই দলেরই গ্রুপ পর্বে বাকি আছে দুই ম্যাচ করে। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, ওই দুই ম্যাচ তাদের জিততেই হবে। ড্র করলে পয়েন্টের মারপ্যাঁচে পড়ে যাবে। আর হারলে? হারলে যে কী হয় সেটা সময়ই বলে দেবে। এখন শুধু শুভ কামনা দুই দলের জন্য। আর সমবেদনা মেসি-নেইমার ভক্তদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *