সোমবার, নভেম্বর ১৯, ২০১৮, ৮:৩৬:২৩ অপরাহ্ণ
Home » অন্যান্য » বৃদ্ধাশ্রমেই কি শেষ ঠিকানা বৃদ্ধাশ্রম নয় অধিকার প্রতিষ্ঠিত থাকুক নিজ গৃহে

বৃদ্ধাশ্রমেই কি শেষ ঠিকানা বৃদ্ধাশ্রম নয় অধিকার প্রতিষ্ঠিত থাকুক নিজ গৃহে

আপন বাবু ঢাকা :
১অক্টোবর বিশ্ব প্রবীন দিবসে সামনে রেখে মাসব্যাপী কর্মসূচী উদ্ধোধন করে এই শ্লোগান নিয়ে ৩য় বারের মতো সভ্যতা অবহেলিত ও সুবিধা ভাজন প্রবিনদের সুখ দুঃখ আশা নিরাশা ও জীবনের কর্ম নিয়ে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ মাধ্যম করা হয়।

আজ ১সেপ্টেম্বর ২০১৮ শনিবার আলোকচিত্র প্রদর্শনীতে ও আলোচনা সভার আয়োজন করা হয়।অনুষ্টানটিতে প্রধান অতিথি হিসেবে বক্ত রাখেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ মজিবুল হক চুন্নু তিনি বলেন বাবা মা ও প্রবিনদদের যথাযথ মর্যাদা ও সম্মান দিয়ে সমাজের নিজেদের দাত্বিয় পালন করা দরকার এবং জরুরি। সকল সড়ানোর দাত্বিয় ও কর্তব্য এই বিষয়টিতে জনসচেতন গড়ে তোলাই সভ্যতার প্রচেষ্টা বর্তমানের আমাদের দেশে বৃদ্ধাশ্রম এর প্রচলন দিনদিন বেড়ে চলেছে।সভ্যতা বৃদ্ধাশ্রম এর বিদ্ধেয় নয় বরং পরিবারের এই অবস্থা যেন কোন বাবা মার না । য়েন বাধ্য না হন বৃদ্ধাশ্রমকে শেষ ঠিকানা হিসেবে বেছে নেওয়ার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনা কল্যান ইন্সুরেন্স এর ব্যবস্থাপক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শফিক শামিম তিনি বলেন আগের তুলনায় বর্তমান অনেক বেশি মানুষ বৃদ্ধাশ্রম চলে য়ায় অতি অল্প সময়ে দেখতে পারে না ছেলে সন্তান তাদেরকে তাড়িয়ে দেওয়া হয় এটাই কি তাদের জীবন না কি বৃদ্ধাশ্রম শেষ ঠিকানা।

সেখানে আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই এর চ্যায়ারম্যান ও চলচিএ নায়ক ইলিয়াস কাঞ্চন এবং সেখানে আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ আওয়াল হোসেন আলেকচিএ সাংবাদিক মোঃ শাকিল হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *