মঙ্গলবার, জুলাই ১৭, ২০১৮, ১:৪৬:০৩ পূর্বাহ্ণ
Home » অন্যান্য » বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা দিনাজপুর আইনজীবী ফোরামের নেতাকর্মীরা প্রস্তুত

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা দিনাজপুর আইনজীবী ফোরামের নেতাকর্মীরা প্রস্তুত

স্টাফ রির্পোটার, দিনাজপুর:

বিএনপির চেযারপার্সন ১৬ কোটি মানুষের মা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে দিনাজপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
বৃহস্পতিবার ৫ জুলাই সকাল সাড়ে ১০টায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম দিনাজপুর ইউনিটের সভাপতি মো. অব্দুল হালিমের নেতৃত্বে আইনজীবী ফোরামের এক বিক্ষোভ মিছিল আদালত এলাকা প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে জেলা আইনজীবী সমিতির সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন আইনজীবী ফোরাম দিনাজপুর ইউনিটের সভাপতি মো. অব্দুল হালিম, সহ-সভাপতি মো. আনিসুর রহমান চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আইনুল হক, সাংগঠনিক সম্পাদক আবু মাসুদ ওবায়দুল্লাহ তারেক প্রমূখ। সমাবেশে বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবী জানান। মিছিল ও সমাবেশে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক বখতিয়ার আহম্মেদ কচি, জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি কবির বিন গোলাম চার্লি, যুগ্ম সম্পাদক আনোয়ারুল আজিম সরকার খোকন, সহ-সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান খান বিপুল, মাহাফুর আলী চৌধুরী, ফোরাম নেতা মো. সাইফুল ইসলাম, মো. মশিউর রহমান, আজেদুর রহমান, মো. তারিকুল ইসলাম তারেক, মো. মানিক, মো. ইউসুফ আলী-২, মো. বরকত আলী, মো. শহিদুল ইসলাম, তৌহিদা ইয়াসমিন তানিনসহ অন্যান্য নেতাকর্মী অংশগ্রহণ করেন।
সমাবেশে বক্তারা আরো বলেন, দেশের ১৬ কোটি মানুষের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শেখ হাসিনা প্রতিহিংসা বশবতি হয়ে ষড়যšন্ত্র মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখেছে। দেশের মানুষ স্বৈারাচার সরকারের জুলুম, নির্যাতন, গুম, খুন আর লুটপাটের কারনে ফুসে উঠছে। জনগনের গনজোয়াড়ে শেখ হাসিনা সরকার পালাতে দিশে পাবেনা। দেশের মানুষ নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধিনে জাতীয় সংসদ নির্বাচন চায়। নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের মোচনীয় পরাজয় জেনে পুলিশ দিয়ে নির্বাচন করে ভোটের বাক্স ভরতে চায়। কিন্তু জনগন পাতানো নির্বাচন আর মেনে নিবে না। সৎ সাহস থাকলে এবং জনপ্রিয়তা যাচাই করতে হলে অবাধ. সুষ্ঠু ও নিরপেক্ষ সরকারের অধিনে জাতীয় নির্বাচন দিয়ে যাচাই করে দেখুন জনগন কাকে চায়? উন্নয়নের ধোয়া তুলে জনগনকে আর ধোক দেয়া যাবেনা। উন্নয়নের নামে দেশের অর্থ লুটপাট জনগনের আর অজানা নাই। দিনাজপুরের আইনজীবী সমাজ নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন, গনতন্ত্র উদ্ধার এবং ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনের জন্য প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *