রবিবার, এপ্রিল ২১, ২০১৯, ৬:৩৭:০৯ অপরাহ্ণ
Home » বিনোদন » বাবার নামে রিয়ান্নার মামলা

বাবার নামে রিয়ান্নার মামলা

বিনোদন ডেস্ক
রিয়ান্না নিজের প্রাতিষ্ঠানিক ব্র্যান্ড নাম ব্যবহারের দায়ে বাবার নামের মামলা করেছেন মার্কিন পপ গায়িকা রিয়ান্না। তাঁর প্রসাধনী প্রতিষ্ঠান ‘ফেন্টি’র নাম ব্যবহার করে একটি বিনোদনমূলক প্রতিষ্ঠান চালু করেছিলেন রিয়ান্নার বাবা রোনাল্ড ফেন্টি। শুধু তা-ই নয়, রোনাল্ড ও তাঁর ব্যবসায়িক সহযোগী দাবি করেন, ওই প্রতিষ্ঠানের সঙ্গে রিয়ান্না নিজেও যুক্ত।
মামলায় বলা হয়েছে, ‘ফেন্টি’ ট্রেডমার্কটির মালিকানা মার্কিন গায়িকা রিয়ান্নার। এই নামে আর কেউ কোনো প্রতিষ্ঠান চালাতে পারবে না। অথচ আসামিরা মানুষকে ভুল তথ্য দিয়ে ‘ফেন্টি’র নাম ব্যবহার করে নিজেদের ব্যবসায়িক ফায়দা লুটছেন। এতে কেবল রিয়ান্নাই নয়, সাধারণ মানুষও ক্ষতিগ্রস্ত হচ্ছে। এটি বন্ধে আদালতের হস্তক্ষেপ প্রয়োজন। মামলায় বলা হয়েছে, এমন কাণ্ডে মানুষের কাছে ভুল তথ্য পৌঁছাচ্ছে এবং রিয়ান্নার প্রসাধনী পণ্যের ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে।
বাবা রোনাল্ড ফেন্টির সঙ্গে রিয়ান্নাবাবা রোনাল্ড ফেন্টির সঙ্গে রিয়ান্নারিয়ান্নার বাবা রোনাল্ড ফেন্টি তাঁর সহযোগী মজেস পারকিনকে নিয়ে ২০১৭ সালে ক্যালিফোর্নিয়ায় চালু করেন ‘ফেন্টি এন্টারটেইনমেন্ট’। এখানে দাবি করা হয়, রিয়ান্না এ প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। ২০১৮ সালের অক্টোবর মাস পর্যন্ত প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে সে রকমই দাবি করা হয়। প্রকৃত অর্থে রিয়ান্না কোনোভাবেই এর সঙ্গে যুক্ত ছিলেন না। এ ছাড়া রিয়ান্নার অনুমতি ছাড়া লাতিন আমেরিকায় তাঁর ১৫টি অনুষ্ঠান বাবদ অগ্রিম দেড় লাখ ডলারের চুক্তি করেছে ওই প্রতিষ্ঠান। যদিও মামলায় উল্লেখ করা হয়েছে, বাবার সঙ্গে রিয়ান্নার কোনো সম্পর্ক নেই।
মামলায় বলা হয়েছে, রোনাল্ড ফেন্টি যদিও রিয়ান্নার বাবা, কিন্তু আইনগতভাবে ‘ফেন্টি’ ব্র্যান্ডটির ক্ষতি করে তিনি ওই নাম ব্যবহার করতে পারেন না। যদি তাঁরা এ কাজ বন্ধ না করেন তাতে বিজ্ঞাপন, প্রতিযোগিতা, ব্যক্তিগত আইন ও ঝুঁকি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। ফেন্টি এন্টারটেইনমেন্টের কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *