সোমবার, নভেম্বর ১৯, ২০১৮, ৮:৩৫:১৬ অপরাহ্ণ
Home » অন্যান্য » বাঘায় গ্রামীন জনগোষ্ঠী উন্নয়ন ও শক্তিশালী করার লক্ষে মহিলা সমাবেশ

বাঘায় গ্রামীন জনগোষ্ঠী উন্নয়ন ও শক্তিশালী করার লক্ষে মহিলা সমাবেশ

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় গ্রামীন জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালী করণ শীর্ষক প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার(১১-০৭-১৮) দুপুরে জেলা তথ্য অফিসের আয়োজনে উপজেলা মম্মেলন কক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে উপস্থিত ছিলেন নারী কাউন্সিলর এবং নারী (ইউপি) সদস্য সহ বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ।
তথ্য মতে, “গ্রামীন জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ’’ শীর্ষক প্রকল্পের অধীন মাননীয় প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগ, একটি বাড়ী একটি খামার, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসুচী, নারীর ক্ষমতায়ন, ঘরে-ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, মাদকের ভয়াবহতা, বাল্য বিবাহ, জেন্ডার সমতা, মধ্যম আয়ের দেশে উত্তীর্ণ হওয়া এবং বিগত ৯ বছরে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অর্জিত সাফল্যসমুহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে এ সমাবেশের আয়োজন করে জেলা তথ্য অফিস।
এ সভায় সভাপতিত্ব করেন বাঘা উপজেলার সু-যোগ্য নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। এ সময় বক্তব্য রাখেন জেলা সহকারী তথ্য অফিসার আব্দুল আহাদ, চকরাজাপুর ইইপি চেয়ারম্যান আজিজুল আযম, গড়গড়ি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ও বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) রেজাউল হাসান।
সভায় বক্তারা বলেন, তথ্য প্রযুক্তি সহ-সকল ক্ষেত্রে এখন নারী বিচারণ । এ দিক থেকে রোল মডেল বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি ক্ষমতায় আসার পর নারীদের ক্ষমতায়ন সহ দেশের সকল সেক্টরে অংশ গ্রহনের যে সুযোগ করে দিয়েছেন তা অতিতের কোন সরকার প্রধান করেননি। বক্তারা গ্রামীন জনগোষ্ঠীকে উন্নয়নের আওতায় আনতে এবং সফল দেশ গড়ার লক্ষে যুব সমাজকে মাদক মুক্ত এবং বাল্য বিয়ে প্রতিরোধের বিষয়ে আন্দালোন গড়ে তোলার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *