সোমবার, এপ্রিল ২২, ২০১৯, ৯:০৩:৪৩ পূর্বাহ্ণ
Home » অন্যান্য » বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশন এর সেন্টার ফর গভার্নেন্স এ্যান্ড ডেমোক্রেসির উদ্দোগে বাংলাদেশের উন্নয়নকে প্রশ্নবিধ্য করার অপচেষ্টা প্রেস ব্রিফিং

বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশন এর সেন্টার ফর গভার্নেন্স এ্যান্ড ডেমোক্রেসির উদ্দোগে বাংলাদেশের উন্নয়নকে প্রশ্নবিধ্য করার অপচেষ্টা প্রেস ব্রিফিং

আপন বাবু : হেরিটেজ ফাউন্ডেশন এর সেন্টার ফর গভার্নেন্স এ্যান্ড ডেমোক্রেসির উদ্দোগে রাজধানী জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশের উন্নয়নকে প্রশ্নবিধ্য করার অপচেষ্টা।প্রেস ব্রিফিং এ মুল বক্তব্য উপস্থাপন ও সভাপতিত্ব করেন জনাব ওয়ালিউর রহমান তিনি বলেন বাংলাদেশের বর্তমান সরকার দেশের অর্থ সামাজিক ও রাজনৈতিক উন্নয়ন ও বৈদেশিক ভাবমুরতি বৃদ্ধিতে উল্লখয়োগ্য অবদান রেখেছে।

ইতমধ্যে বাংলাদেশে অভ্যন্তরিন ও আন্তজাতিক অঈনে উল্লখয়োগ্য আবদানের জন্য অনেক সিকৃতি ও সম্মানের অধিকারি হয়েছে।এত সত্তেও কিছু মহল বাংলাদেশের সুনাম সুখাতিতে উদ্দেশ্য প্রনোদিত ভাবে আঘাত হানার লক্ষে প্রচেষ্টা করেন।

তারা বাংলাদেশের মানুষকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্তি করতে ও আন্তজাতিক অঈনে বাংলাদেশের বদনাম করতে বন্ধ পরিকর।তারা এখন দেশকে রাহুগ্রন্থ ও হাইব্রিট রেজিম বলে রেখা দিয়েছে।আমরা এ সকল বক্তব্য কে ঘৃন্না ভরে প্রাক্তাখান করছি।

বিগত জাতীয় নির্বাচন সম্পর্ন গনতান্ত্রিক প্রক্রিয়া সম্পন্ন করা হয়।জনগন দারা নির্বাচিত সরকারেই খমতা অর্জন করে।সরকার একটি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করেও একটি নিরপেক্ষ নির্বাচন আয়োজন করেন।নির্বাচনে আওয়ামিলিগ সম্পৃর্ন বৈধ গনতান্ত্রিক ভাবে জয় লাভ করে।

সরকার গঠন করে য়াকে রেজিম বলে আখা দেওয়া য়ায় না।তিনি আরো বলেন বাংলাদেশে উন্নয়নের দিকে দৃষ্টিপাত করলে জনগন বৃভান্তি থেকে রক্ষা পেত সুতরাং তাদের তিনি আহব্বান করেন তারা য়েন অয়থা বিভান্তি মৃলক মন্তব্য থেকে বিরত থাকে।

বাংলাদেশে য়ে পর্য়ায়ে গনতন্ত্র আছে তা নিয়ে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মোঃ শফিকুর রহমান বলেন উন্নত পর্য়ায়ে গনতন্ত্র পৃথিবির আর কোথাও নেই।

প্রোগামে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সংকৃতি জোট এর সভাপতি জনাব গোলাম কুদ্দুস সি আই পি এফ এ এর সম্মানিয় ফেলো জনাব মাসুদ আহম্মেদ এবং মোহাম্মদপুর সেন্টাল ইউনিভাসিটির ভাইস চেয়ারম্যান প্রফেসর ফরহাত হোসাইন ও গবেশক জনাব রুদ্র সাইফুল। এছাডাও বিভিন্ন শিক্ষক গবেষক সাংস্কৃতিক ব্যক্তি মুক্তিয়োদ্দা সমাজ সচেতন বরন্যে ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তবে জনাব মাসুদ আহমেদ আরো বলেন নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন কর সম্ভব নয়।এবং ড.আব্দল মান্নান চৌধরি বলেন বাংলাদেশে গনতান্ত্রিক পরিবেশ রয়েছে।য়ার কারনে দেশে এত উন্নয়ন হয়েছে।য়ারা বিদেশে চলে গেছে তারা য়েন দেশে চলে আশে কারন দেশে এখন গনতন্ত্র আছে।

আপন বাবু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *