সোমবার, অক্টোবর ২২, ২০১৮, ২:০৮:০৪ পূর্বাহ্ণ
Home » জাতীয় » বাংলাদেশ কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষার ঐক্য পরিষদ সংবাদ সংম্মেলন

বাংলাদেশ কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষার ঐক্য পরিষদ সংবাদ সংম্মেলন

আপনবাবু,ঢাকা:
বাংলাদেশ কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠান নেতৃত্বদানকারী বিভিন্ন সংগঠনের সমন্বয় গঠিত একটি অরাজনৈতিক সংগঠন হতে বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদ কতৃক আয়োজিত আজকের সংবাদ সম্মেলন।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এর সভাপতি মোঃ ইসকান্দার আলী হাওলাদার বলেন স্বাধীনতা কাল থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ঘোষিত সোনার বাংলা গড়ার লক্ষে শিক্ষাকে সার্বজনীন করার জন্য প্রাথমিক শিক্ষাকে জাতীয় করন করেছিলেন।তাই তিনি বলেন দেশনেএী শেখ হাসিনার নেতৃতে গরিব দুঃখিদের বিনা মূল্যে বই বিতরন প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষা ও নিবন্ধন বিধিমালা ২০১১হতে এর আলোকে সংশোধিত নিবন্ধক ২০১২এর অধিনে সুযোগ পায়।

বাংলাদেশে কিন্ডারগার্টেন দেশব্যাপী বর্তমানে প্রায় ৬৫ হাজার কিন্ডারগার্টেন ও সমমানের প্রতিষ্টান গড়ে উঠেছে।তাই এসব শিক্ষা প্রতিষ্ঠানের ১ কোটির অধিক শিশু কিশোর শিক্ষালাভের সুয়োগ পাচ্ছে।
এছাড়াও ৭ লক্ষাধিক শিক্ষক শিক্ষিকা ও প্রায় ১লক্ষ ৫০ হাজার চতুর্থ শ্রেনির কর্মচারির কর্মস্থান সৃষ্টি হয়েছে।প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সমৃহে এই অবদান নিঃসন্দেহে বাংলাদেশ সর্বমহলে প্রসংসা আন্তরিক সহয়োগিতা পাওয়ার দাবী রাখে।

তাই বাংলাদেশ কিন্ডারগার্টেন মহাসচিব মোঃ রেজাউল হক বলেন অত্যন্ত দুঃজনক হলেও বিগত ২৯ আগস্ট ২০১২ তারিক্ষকে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ে কতৃক সংশোধিত প্রঙ্গাপন জারির পর হাজার হাজার কিন্ডারগার্টেন ও সমমানে শিক্ষাপ্রতিষ্টান নিবন্ধনের জন্য আবেদন করলেও মাএ ৬৩১ টি বিদ্যালয় নিবন্ধন পেয়েছে।তাই বাকি আবেদনগুলো প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে জমা থাকলেও ৫ থেকে ৬ বছরেও অপেক্ষা করেও রেজিস্টেষন মেলে নি।

সকল বিষয়ে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহনের নির্দেশ থাকলেও আজ পর্য়ন্ত তা বাস্তবায়ন হয় নি বলে মনে করেন সকল শিক্ষক বৃন্দরা তবে সেখানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযুদ্ধ মোঃ আনোয়ার হোসেন উপদেষ্টা মোঃ হাবিবুর রহমান সহসভাপতি ও তাজুল ইসলাম উপদেষ্টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *