মঙ্গলবার, মে ২২, ২০১৮, ১২:২৫:৩৬ অপরাহ্ণ
Home » তথ্যপ্রযুক্তি » ফেসবুকে নানান রকমের আপডেট

ফেসবুকে নানান রকমের আপডেট

প্রযুক্তি ডেস্ক: ফেসবুক ও ম্যাসেঞ্জারের বেশ কয়েকটি ফিচারে আপডেট আনা হয়েছে। গেমিং, ভিডিও চ্যাট, গানসহ বিভিন্ন ফিচারে এসব আপডেট যুক্ত করা হয়েছে।

এসব ফিচারের মধ্যে রয়েছে ম্যাসেঞ্জার গেম খেলার লাইভ স্ট্রিমিং, গেমের ভাণ্ডার বৃদ্ধি, খেলার সময় ভিডিও চ্যাট আর ভিডিও নির্মাতাদের জন্য ফ্রি গান বা সাইন্ড ইফেক্টের ভাণ্ডার তৈরির সুবিধা।

ম্যাসেঞ্জারের গেইম খেলার সুবিধা যুক্ত করার এক বছর পূর্তি উপলক্ষে আরও কয়েকটি গেম যুক্ত করেছে ফেসবুক। এতোদিন পর্যন্ত ম্যাসেঞ্জারে ১৭টি গেম খেলা যেতো। এখন এতে ৭০ টিরও বেশি গেম খেলা যাবে। নতুন গেমগুলোর মধ্যে যুক্ত হয়েছে অ্যাঙ্গরি বার্ডস, সোনিক ও ডিজনি সুম সুম। সূত্র দ্য ভার্জ।

এরই সঙ্গে ফেসবুক ও ইনস্টাগ্রাম ভিডিও নির্মাতাদের জন্য ফ্রি মিউজিক ও সাউন্ড ইফেক্ট ব্যবহার করার সুবিধা দেওয়া শুরু করেছে। এখন থেকে কোনো ট্যুরের ছবিতে বা ভিডিওতে ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে আর অন্য কোনো শিল্পীর গান ব্যবহার করা যাবে না। ব্যবহার করলে ফেসবুক ভিডিওটি সরিয়ে ফেলবে।

ফেসবুকের সংগ্রহ থেকে এখন এক হাজার গান ও দেড় হাজার সাউন্ড ইফেক্ট ব্যবহার করা যাবে। সবচেয়ে বড় আপডেটটি এসেছে লাইভ স্ট্রিমিং অপশনে। ম্যাসেঞ্জারে গেম খেলার সময় তা লাইভে বন্ধুদের দেখানো যাবে। অপশনটি ব্যবহার করতে ম্যাসেঞ্জার থেকে ক্যামেরা চালু করতে হবে। এর ফলে তা প্রোফাইলে সেভ হয়ে লাইভ ব্রডকাস্ট হবে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আপডেটটি সবার কাছে পৌঁছে যাবে। আরেক আপডেটে ভিডিও চ্যাট করার সময়ও গেম খেলার সুবিধা যুক্ত করা হয়েছে। আগামী বছর থেকে আপডেটটি ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে শুরু করবে।

//এল//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *