বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮, ১:৪৯:০৪ অপরাহ্ণ
Home » অপরাধ » ফুলপুরে খাদ্যে বিষক্রিয়ায় মাদ্রাসাছাত্রের মৃত্যু, অসুস্থ ১৮০

ফুলপুরে খাদ্যে বিষক্রিয়ায় মাদ্রাসাছাত্রের মৃত্যু, অসুস্থ ১৮০

ঢাকা অফিস :
ময়মনসিংহের ফুলপুর উপজেলার বালিয়া মাদ্রাসায় খাদ্যে বিষক্রিয়ায় এক ছাত্রের মৃত্যু ও অন্তত ১৮০ জন অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার দুপুরে ময়মনসিংহ এসকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ছাত্রের মৃত্যু হয়।
স্থানীয় সূত্র জানায়, জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদ্রাসার প্রায় ২০০ ছাত্র মঙ্গলবার রাতের খাবার খেয়ে কম বেশি সবাই ডায়রিয়ায় অক্রান্ত হন। তাদের অনেককে ময়মনসিংহ এসকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে রিয়াদ হাসান (১৭) নামে অষ্টম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়।
রিয়াদ হাসান তারাকান্দা উপজেলার ভালকি গ্রামের রফিকুল ইসলামের ছেলে। এ ছাড়া অন্যান্য অসুস্থরা হাসপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসাধীন রয়েছেন।
ওই মাদ্রাসার মোহতামিম মাওলানা আইন উদ্দিন জানান, রাতে ছাত্রদের মাংস ও ডাল দিয়ে খাবার দেয়া হয়েছিল। এতে মাংস বা ডাল থেকে বিষক্রিয়ায় কমবেশি সবাই অসুস্থ হয়। গুরুতর অসুস্থদের হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের চিকিৎসার জন্য ফুলপুর হাসপাতাল থেকে টিম আসে।
ফুলপুর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ পণ্ডিত জানান, খবর পেয়ে মাদ্রাসায় ৩ জন চিকিৎসকের একটি টিম পাঠানো হয়েছে। প্রয়োজনে আরও পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *