বুধবার, জানুয়ারি ১৭, ২০১৮, ১২:৫৯:৪০ অপরাহ্ণ
Home » রাজনীতি » প্রধানমন্ত্রীর বক্তব্য ব্যর্থতার আর্তনাদ: শামসুজ্জামান দুদু

প্রধানমন্ত্রীর বক্তব্য ব্যর্থতার আর্তনাদ: শামসুজ্জামান দুদু

নিজস্ব প্রতিবেদক:

জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ভাষণকে হতাশ ও ব্যর্থতার আর্তনাদ বলে অ্যাখায়িত করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের পরদিন শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালামসহ আরো অনেকে বক্তব্য দেন।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ইউনূস মৃধাসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত কর্মসূচিতে দুদু বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে অনেক সফলতার কথা বলেননি। তিনি অসংখ্য মানুষকে গুম ও খুন করছেন। হাজার-হাজার কোটি টাকা বিদেশে পাচার আর লোপাট করা হয়েছে। কিন্তু এসব বিষয়ে তিনি কোনো কথা বলেননি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ছাড়া ৫ জানুয়ারির নির্বাচন আর কেউ সমর্থন করেনি। সেই নির্বাচন থেকে বের হয়ে সকলের গ্রহণযোগ্য কোনো নির্বাচন দেবেন কি না তা বলা হয়নি। বিরোধী দলের সাথে নির্বাচনী সমঝোতার আলোচনায় বসবেন কি না তাও স্পষ্ট করে কিছু বলেননি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে দুদু আরো বলেন, প্রধানমন্ত্রী তার বক্তব্যে অহঙ্কার করেছেন। ভুয়া সাফল্যর কথা বলেছেন। এই বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণ করেছেন- সরকার আর বেশিদিন ক্ষমতায় নাই। তার বক্তব্যে স্পষ্ট করেছেন, শেখ হাসিনার নেতৃত্বে এদেশে ভালো নির্বাচন হওয়া সম্ভব নয়। তাই তার পদত্যাগ করা ছাড়া বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের পথ নাই।

তিনি বলেন, সুতরাং রাস্তায় আন্দোলন নয়, শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য সামনের দিনে কি আন্দোলন আসছে, সেটা আওয়ামী লীগ কল্পনাও করতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *