বুধবার, অক্টোবর ২৪, ২০১৮, ১২:২৬:০৫ পূর্বাহ্ণ
Home » অন্যান্য » পাবনার ভাঙ্গুড়ায় মাথায় বিশাল টিউমার নিয়ে শিশুর জন্ম

পাবনার ভাঙ্গুড়ায় মাথায় বিশাল টিউমার নিয়ে শিশুর জন্ম

 

পাবনা) : পাবনার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুড়া ইউনিয়নের চড়-ভাঙ্গুড়া খাঁপাড়া গ্রামে মাথার পেছনে বিশাল টিউমার নিয়ে এক শিশুর জন্ম হয়েছে। গত (৫ মে) শনিবার ওই গ্রামের মৃত. আয়নুল হক তালাপাত্রের ছেলে মো. সুজন আলীর স্ত্রী মেঘলা খাতুন রিতা (২৬) মাথায় টিউমারওলা একটি পুত্র শিশুর জন্ম দেন। এদিকে এই শিশু সন্তানকে চিকিৎসা করার মতোও আর্থিক সামর্থ্য নেই এবং কীভাবে ওই ছোট্ট শিশুকে বাঁচাবেন, তা বুঝে উঠতে পারছেন না ওই পরিবার।
জানা যায়, গত ৮ বছর আগে চাটমোহর উপজেলার সোনাহার পাড়া গ্রামের মো. মোফছেদ আলীর মেয়ে মেঘলা খাতুন রিতা’র সঙ্গে সুজন আলীর বিয়ে হয়। বিয়ের পর তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহণ করে। তার নাম সুমাইয়া আক্তার সাহারা (৭)। এরপর আট মাসে রিতা’কে একটি মেডিকেলে ভর্তি করে সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে জানতে পারে রিতা’র গর্ভে বিরল আক্রান্ত মাথায় টিউমারওলা এক নবজাতক শিশু রয়েছে। গত দুই মাস আগে রিতা মাথা টিউমার আক্রান্ত ওই নবজাতক জন্ম দেন রিতা। তার নাম রাখা হয়েছে মো. জিহাদ হোসেন। তার এখন বয়স দুই মাস। অন্যদিকে এই টিউমার আক্রান্ত শিশুর উন্নত চিকিৎসার জন্য খুব দ্রুতই ঢাকায় পাঠানো প্রয়োজন বলে জানিয়েছেন শিশু ও নবজাতক বিশেষজ্ঞ চিকিৎসকরা। তবে শিশুটিকে নিয়ে চিন্তায় পড়েছে তাদের স্বজনরা। তারা এ বিষয়ে সরকারের সহযোগিতা চান। প্রতিবেশীরাও মানবিক কারণে এ শিশুর চিকিৎসা ও সুস্থ্য রাখতে সরকারের কাছে সহায়তা চেয়েছেন।

শিশুটির বাবা সুজন আলী বলেন, ডাক্তার সাহেব বলেছেন তোমার শিশু বাচ্চার মাথার জয়েন্ট ছাড়াতে অনেক টাকার প্রয়োজন। সরকারের সহায়তা ছাড়া আর মেডিক্যাল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ডাক্তারদের সহায়তা ছাড়া চিকিৎসা দেয়া সম্ভব না। বেশ কয়েকটি হাসপাতালে এই টিউমার দেখিয়েছি, কিন্তু কোনো লাভ হয়নি। দিন যতই বাড়ছে ততই বড় হচ্ছে তার টিউমারটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *