শুক্রবার, সেপ্টেম্বর ২১, ২০১৮, ১০:৪৩:০৫ অপরাহ্ণ
Home » আন্তর্জাতিক » পাক জাতীয় সঙ্গীতে সম্মান, ৪ কাশ্মীরী গ্রেফতার

পাক জাতীয় সঙ্গীতে সম্মান, ৪ কাশ্মীরী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের বিতর্কিত কাশ্মীর অঞ্চলে পাকিস্তানের জাতীয় সঙ্গীতে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করায় ৪ ভারতীয় ক্রিকেটারকে গ্রেফতার করেছে দেশটির কর্তৃপক্ষ।

 

গত ৪ জানুয়ারি কাশ্মীরের বান্দিপোরা জেলার আরিন গ্রামে স্থানীয় দু’দলের ভেতর এক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। সেই ম্যাচ থেকে ওই চার খেলোয়াড়ের গ্রেফতারের ভিডিওটি সম্প্রতি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হলে বিষয়টি আলোচনায় আসে।

 

ভিডিওতে দেখা যায়, ম্যাচের শুরুতেই ব্যাকগ্রাউন্ডে উচ্চস্বরে পাকিস্তানের জাতীয় সঙ্গীত ‘পাক সারজামিন’ বাজছে এবং ওইসব খেলোয়াড়রা সারি বেধে মাথা ঝুঁকিয়ে তাতে সম্মান প্রদর্শন করছে।

 

তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশের সিনিয়র সুপারিনটেন্ডেন্ট শেখ জুলফিকার আজাদ। পাশাপাশি ম্যাচ ভিডিও’র আয়োজন ঠিক কারা করেছে সেটাও খতিয়ে দেখছেন তারা।

 

এর আগে গত এপ্রিলে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে খেলা করার দায়ে প্রদেশটির গান্দেরবাল জেলা থেকে ১১ জন কাশ্মীরীকে আটক করা হয়েছিলো। উল্লেখ্য, সেই ১৯৪৭ সালে দেশভাগের সময় পাকিস্তানের সাথে যুক্ত হবার প্রবল ইচ্ছা সত্ত্বেও কাশ্মীরের বড় একটি অংশ ভারতের অধীনেই থেকে যায়।

 

সেই থেকে জঙ্গী হামলা, জিহাদি তৎপরতা এবং পাকিস্তানের পতাকা বা জার্সি গায়ে নানাভাবে নিজেদের প্রতিবাদ অব্যাহত রেখেছেন ভারতীয় কাশ্মীরীরা। ওদিকে নিজেদের সার্বভৌমত্বের স্বার্থে সামরিক ও প্রশাসনিকভাবে যা করার; তাই করে যাচ্ছে ভারত। সূত্র: প্রেস টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *