বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯, ১১:১৬:০৪ অপরাহ্ণ
Home » খেলাধুলা » পাকিস্তানকে ধবলধোলাই করল প্রোটিয়ারা

পাকিস্তানকে ধবলধোলাই করল প্রোটিয়ারা

অনলাইন ডেস্ক
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে ধবলধোলাই হয়েছে পাকিস্তান। প্রোটিয়াদের কাছে পাত্তাই পায়নি তারা। ঘরের মাঠে তিন ম্যাচেই সহজে জয় তুলে নিয়েছেন ফ্যাফ ডু প্লেসিরা। শেষ ম্যাচে অবশ্য ডু প্লেসি ছিলেন না নিষেধাজ্ঞার কারণে। কিন্তু তাতেও আটকানো যায়নি তাদের। বরং ১০৭ রানের বড় জয় পেয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

প্রথম ম্যাচে পাকিস্তান ৬ উইকেটের বড় ব্যবধানে হারে দক্ষিণ আফ্রিকার কাছে। এরপর দ্বিতীয় টেস্টে ৯ উইকেটের উড়ে যায় পাকিস্তান। সিরিজের শেষ টেস্টেও দক্ষিণ আফ্রিকা পেয়েছে বড় জয়। শেষ টেস্টে ডোয়াইন অলিভার ধসিয়ে দিয়েছেন পাকিস্তান ব্যাটিং লাইন আপ। এ ম্যাচে তিনি নিয়েছেন এক ইনিংসে পাঁচ উইকেটসহ ৮ উইকেট।

সিরিজের শেষ টেস্টে শুরুতে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ২৬২ রান করে। মার্করাম করেন ৯০ রান। জবাবে পাকিস্তান তুলতে পারে ১৮৫ রান। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন সরফরাজ। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা তোলে ৩০৩ রান। ডি কক করেন ১২৯ রান। দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ২৭৩ রান করে থামে। হারে বড় ব্যবধানে। দ্বিতীয় ইনিংস পাকিস্তানের হয়ে আসাদ শফিক ৬৫ রান করেন।

পাকিস্তান তাদের খেলা তিন টেস্টেই প্রথম ইনিংসে দুইশ’ রানের আগে অলআউট হয়ে যায়। আর দ্বিতীয় ইনিংসে করে মোটামুটি ভালো সংগ্রহ। প্রথম টেস্টে পাকিস্তান যথাক্রমে ১৮১ ও ১৯০ রান করে। দ্বিতীয় টেস্টে এসে ১৭৭ রানে অলআউট হওয়ার পরে ২৯০ রান দ্বিতীয় ইনিংসে। আর শেষ টেস্টে প্রথম ইনিংসে ১৮৫ এবং দ্বিতীয় ইনিংসে ২৭৩ রান তুলতে পারে তারা। তাদের বড় হারের তাই অন্যতম কারণ প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *