রবিবার, এপ্রিল ২১, ২০১৯, ৯:২১:৪০ অপরাহ্ণ
Home » রাজনীতি » নির্বাচনী ইশতেহার পালন করাই চ্যালেঞ্জ, বললেন কাদের

নির্বাচনী ইশতেহার পালন করাই চ্যালেঞ্জ, বললেন কাদের

অনলাইন ডেস্ক : নির্বাচনী ইশতেহারে যা বলা হয়েছে তা অক্ষরে অক্ষরে পালন ও বাস্তবায়ন করাই নতুন সরকারের বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০৭ জানুয়ারি) বিকেলে নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ শেষে বঙ্গভবন চত্বরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নতুন মন্ত্রিসভা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর দায়িত্বে বহাল থাকা কাদের বলেন, নির্বাচনে ইশতেহারে অক্ষরে বাস্তবায়নই চ্যালেঞ্জ। এটি আমরা প্রথমেও করবো, ভবিষ্যতেও করবো। আমরা ইশতেহারের সব প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করবো।

মন্ত্রিসভায় চমকের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার কাছে আগেই মনে হয়েছিলো, এমন কিছু হবে। আমার লিডারের সঙ্গে কথা বলেই এমনটা মনে হয়েছিলো।

মন্ত্রিসভায় বাদ পড়াদের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমার মনে হয় এখানে হারানোর কিছু নেই। এটা দায়িত্বের পরিবর্তন, দায়িত্বের রূপান্তর।

‘সরকারের মধ্যে আমাদের দলটি হারিয়ে যেতে পারে। তাই যারা এখানে নেই তারা দলের দায়িত্বে আছেন। আমি বলবো এটা দায়িত্বের রূপান্তর মাত্র।’

তিনি বলেন, যারা মন্ত্রী আছেন তারা দলকে সেভাবে সাপোর্ট দিতে পারেন না। আমরা দলকে আরও স্ট্রংগার ও স্মার্ট করতে চাই।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রতি আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তারা নির্বাচনে যাই পেয়েছেন সেটা নিয়ে থাকাই ভালো মনে করি।

১৪ দল প্রসঙ্গে তিনি বলেন, ১৪ দল আমাদের সঙ্গে আছে। মন্ত্রী তো পাঁচ বছরের ব্যাপার। মাঝে মাঝে রিশাফল হবে, পারমেন্সের ভিত্তিতে।

এর আগে বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনের দরবার হলে নতুন মন্ত্রিসভার ২৪জন মন্ত্রী, ১৯জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী শপথ নেন।

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *