শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০১৮, ৪:৩০:৫৭ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » রাজশাহী » নওগাঁয় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

নওগাঁয় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁয় ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসন ও এটুআই প্রোগ্রাম প্রধানমন্ত্রীর কার্যালয়ের আয়োজনে শহরের পিটিআই স্কুল মাঠে মেলার উদ্বোধন করা হয়।

 

এ সময় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের মহাপরিচালক (প্রশাসন) ও প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

 

অনুষ্ঠানে জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পুলিশ সুপার ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.কে.এস মাহবুবুর রহমান।

 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহসান হাবিব, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হামিদুল হক, এলজিইডির নির্বাহী প্রকৌশলী বাদশা মিয়া, জেলা কৃষি সম্পসারন অধিদফতরের উপ-পরিচালক মনোজিত কুমার মল্লিকসহ অন্যান্য দফতরের কর্মকর্তা কর্মচারী ও ১১ বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাগন।

 

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার নিমিত্তে আয়োজিত তিন দিনব্যাপী এ মেলার দ্বিতীয় দিন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প বলা, কুইজ প্রতিযোগিতা ও ফ্রিল্যান্সিং বিষয়ক সেমিনার এবং শেষ দিনে আমার চোখে ডিজিটাল বাংলাদেশ শীর্ষক প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ ছাড়াও মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।

 

মেলায় পাঁচটি প্যাভিলিয়নের আওতায় জেলা প্রশাসনের বিভিন্ন দফতর ও বিভিন্ন উপজেলা হতে ৫৫টি স্টল অংশগ্রহণ করে। এর মধ্যে ১নং প্যাভিলিয়নের আওতায় ই-সেবা সমূহ, ২নং প্যাভিলিয়নের আওতায় ডিজিটাল সেন্টার, ব্যাংক ও ফিনান্সিয়াল প্রতিষ্ঠান সমূহ, ৩নং প্যাভিলিয়নের আওতায় অর্থনৈতিক প্রবৃদ্ধি ও জেলা ব্র্যান্ডি, ৪নং প্যাভিলিয়নের আওতায় শিক্ষা এবং ৫নং প্যাভিলিয়নের আওতায় তরুণ উদ্ভাবকদের স্টল সমূহ প্রদর্শিত হবে। মেলা চলবে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *